ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুলাউড়ায় জঙ্গি সন্দেহে জনতার হাতে আটক ১৭  

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৩
কুলাউড়ায় জঙ্গি সন্দেহে জনতার হাতে আটক ১৭   কুলাউড়ার কর্মধা ইউনিয়ন কার্যালয়। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: মৌলভীবাজারের কুলাউড়ায় আবারও জঙ্গি আটকের খবর পাওয়া গেছে। জঙ্গি সন্দেহে ১৭ জনকে আটক করে স্থানীয়রা।


 
সোমবার (১৪ আগস্ট) দুপুরের বাংলানিউজকে এই তথ্য নিশ্চিত করেছেন কুলাউড়ার কর্মদা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুহিবুল ইসলাম আজাদ।

তিনি জানান, জঙ্গি সংগঠন ইমাম মাহমুদ কাফেলার সদস্য, এমন সন্দেহে তাদের আটক করা হয়েছে। কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়ন থেকে অপরিচিত ১৭ যুবককে আটক করে রেখেছেন স্থানীয় লোকজন। বর্তমানে তাদেরকে কর্মধা ইউনিয়ন পরিষদে রাখা হয়েছে।

প্রায় দেড়মাস আগে ওই জঙ্গিরা কর্মধা ইউনিয়নের বাইশালী টিলায় এক প্রবাসীর প্রায় পঞ্চাশ শতক জায়গা কিনে বসতি স্থাপন করে বলে জানান তিনি।

গত শনিবার (১২ আগস্ট) সকালে কর্মধা ইউনিয়নের বাইশালী টিলায় থাকা জঙ্গি আস্তানা থেকে নারী-পুরুষসহ ১০ জঙ্গিকে আটক করে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট, সোয়াট ও স্থানীয় পুলিশ। এসময় অভিযানের খবর পেয়ে জঙ্গিদের সঙ্গে থাকা অনেকেই পাহাড়ের ভেতরে আত্মগোপনে চলে যায়।

স্থানীয় ওহাব উল্লাহ বলেন, সোমবার সকাল ১০টার দিকে কর্মধা ইউনিয়নের আছকরাবাদ চা-বাগানের বাশফিল্ড খেলার মাঠ থেকে জঙ্গিরা ৫টি সিএনজিঅটোরিকশায় করে পলায়ন করার চেষ্টা করছিল। এসময় সিএনজিচালকরা তাদেরকে নিয়ে সরাসরি ইউনিয়ন পরিষদের আসে।

সিএনজি চালক কুদ্দস জানান, তারা কয়েকজন আমার গাড়িতে মৌলভীবাজার যাবে বলে উঠেন। কিন্তু তাদের বিভিন্ন বিষয়ে জিজ্ঞেস করে কথাবার্তা সন্দেহজনক হলে কৌশলে তাদের ইউনিয়ন পরিষদে নিয়ে আসি।

মৌলভীবাজার পুলিশ সুপার (এসপি) মো. মনজুর রহমান পিপিএম (বার) বাংলানিউজকে এই ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে আমাদের আরো কিছু কাজ বাকি রয়েছে। সবকিছু শেষ করে বিস্তারিত আপনাদের জানানো হবে।
 
বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৩
বিবিবি/এমএম 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।