ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

মাগুরায় দেড় মাসে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ৭৪০ জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩
মাগুরায় দেড় মাসে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ৭৪০ জন

মাগুরা: মাগুরা ডেঙ্গু পরিস্থিতি ক্রমশ ভয়াবহতার দিকে যাচ্ছে। গত দেড় মাসে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালসহ চার উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন ৭৪০ জন।

তাদের মধ্যে বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ৫৪ জন, শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৫ জন, মহম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২৬ জন ও শালিখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৫ জন।

মাগুরা সিভিল সার্জন ডাক্তার শহীদুল্লাহ দেওয়ান জানিয়েছেন, গত ২৬ জুন শ্রীপুরে সর্বপ্রথম তিনজন ডেঙ্গু রোগী শনাক্ত হন। তাদের শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেই সময় থেকে গতকাল বৃহস্পতিবার (১৭ আগস্ট)  পর্যন্ত মাগুরায় দেড় মাসে ৭৪০ জন ডেঙ্গু রোগী মাগুরা ২৫০ শয্যা হাসপাতালসহ চার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন। এর মধ্যে ৬৩০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন আর ১১০ জন বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন। জেলায় এখনও ডেঙ্গু আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি।

তিনি আরও জানান, জেলা সদরের ২৫০ শয্যা হাসপাতালসহ প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পৃথক ওয়ার্ডে ডেঙ্গু চিকিৎসার পর্যাপ্ত ব্যবস্থা আছে। মাগুরা পৌরসভাসহ জেলার ৩৬ ইউনিয়নের প্রতিটি এলাকায় স্থানীয় শিক্ষা স্বাস্থ্য কর্মকর্তাদের মাধ্যমে ডেঙ্গু সচেতনতা বিষয়ে প্রচারণা চালানো হচ্ছে। জেলা সদরের পাশাপাশি ইউনিয়ন পর্যায়ে থাকা এসব স্বাস্থ্যকর্মীদের জ্বরে আক্রান্ত যে কোনো রোগীকে ডেঙ্গু পরীক্ষা করানোর জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া মাগুরার পৌরসভার পক্ষ থেকে নিয়মিত মশা নিধন কার্যক্রম চালানোর জন্য ব্যবস্থা নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।