ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

সাজাপ্রাপ্ত আসামি জামায়াত কর্মী শামীম গ্রেপ্তার 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৩
সাজাপ্রাপ্ত আসামি জামায়াত কর্মী শামীম গ্রেপ্তার 

ঢাকা: পাঁচ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি জামায়াত কর্মী মো. রাসেল রনি ওরফে তালুকদার শামীম (৪০) কে গ্রেপ্তার করেছে র‌্যাব-২। তিনি চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানার শাহ আলম তালুকদারের ছেলে।

 

গোপন তথ্যের ভিত্তিতে শনিবার (১৯ আগস্ট) রাতে রাজধানীর মোহাম্মদপুর থানাধীন ঢাকা উদ্যান এলাকায় অভিযান পরিচালনা করে পলাতক আসামি শামীমকে গ্রেপ্তার করা হয়।  

রোববার (২০ আগস্ট) বেলা ১১ টার দিকে র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র সহকারী পুলিশ সুপার শিহাব করিম বাংলানিউজকে বিষয়টি জানিয়েছেন।

তিনি জানান, গ্রেপ্তার আসামি জামায়াতের সক্রিয় একজন সদস্য ও তালিকাভুক্ত সন্ত্রাসী। গ্রেফতারি পরোয়ানা ইস্যু হওয়ার পর থেকে আসামি রাজধানীর বিভিন্ন এলাকায় ছদ্মবেশে আত্মগোপনে ছিলেন।  

র‌্যাবের এই কর্মকর্তা জানান, বিগত ২০১৪ সালে চাঁদপুর জেলার বিভিন্ন স্থানে অগ্নি সন্ত্রাস, জ্বালাও পোড়াও, গাড়িতে অগ্নি সংযোগ ঘটনাগুলো তার নেতৃত্বে সংঘটিত হয়। পরে এই ঘটনায় ভুক্তভোগীরা তার বিরুদ্ধে চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানায় মামলা দায়ের করেন। ওই মামলায় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেপ্তার হয়ে এক মাস জেল হাজতে থাকার পর আদালত থেকে জামিনে মুক্ত হন শামীম। এরপর আদালতে নিয়মিত হাজিরা না দিয়ে পলাতক জীবন-যাপন করছিলেন তিনি। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলাটির বিচারিক কার্যক্রম শেষ শামীমকে ৫ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা অর্থদণ্ড দেন আদালত।  

এছাড়াও আসামির বিরুদ্ধে চাদঁপুর জেলার হাজীগঞ্জ থানাসহ বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলে জানান সহকারী পুলিশ সুপার শিহাব করিম।  

গ্রেপ্তার আসামিকে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১২২৮ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৩
এসজেএ/ এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।