ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভেজাল মিষ্টি-দই তৈরি, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৩
ভেজাল মিষ্টি-দই তৈরি, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

ফেনী: মানহীন ভেজাল মিষ্টি, দই উৎপাদন ও বাজারজাতের অপরাধে ফেনীতে ৩ প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।  

মঙ্গলবার ( ২২ আগস্ট) দুপুরে ফেনীর ছাগলনাইয়া উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয় ।

 

বিএসটিআই সূত্র জানায়, বিএসটিআই কুমিল্লা কার্যালয়ের একটি দল ভ্রাম্যমাণ আদালতের বিচারক ছাগলনাইয়া উপজেলা নির্বাহী অফিসার মৌমিতা দাশের নেতৃত্ব অভিযান চালায়। অভিযানে দেখা যায় প্রতিষ্ঠানগুলো বিএসটিআইয়ের অনুমোদন ছাড়াই মানহীন মিষ্টি দই উৎপাদন ও বাজারজাত করছে।  

এসব অপরাধে ছাগলনাইয়ার মেসার্স খন্ডল মিষ্টি মেলা, মেসার্স মুসলিম খন্ডল মিষ্টি ও মেসার্স মায়ের দোয়া খন্ডল মিষ্টি প্রতিষ্ঠানসমূহের প্রত্যেককে বিএসটিআই আইন-২০১৮ অনুযায়ী ১০ হাজার টাকা করে মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে পরিচালনা করেন বিএসটিআই কুমিল্লা অফিসের কর্মকর্তা ইকবাল আহাম্মদ, ফিল্ড অফিসার (সিএম), এছাড়া বিএসটিআই কুমিল্লার প্রতিনিধিরা। এ সময় ফেনী জেলা পুলিশের সদস্যরা সহায়তা করেন।

বিএসটিআই কুমিল্লা কার্যালয়ের কর্মকর্তা ইকবাল আহাম্মদ অভিযানের তথ্য নিশ্চিত করে বলেন, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৩
এসএইচডি/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।