ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

নেপের চার আঞ্চলিক কার্যালয় স্থাপন করা হবে: সচিব

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৩
নেপের চার আঞ্চলিক কার্যালয় স্থাপন করা হবে: সচিব

ঢাকা: প্রাথমিক ও গণশিক্ষা সচিব ফরিদ আহাম্মদ বলেছেন, জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমি-নেপের কর্মকাণ্ডে গতিশীলতা, প্রসার এবং গবেষণা কার্যক্রমকে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে ময়মনসিংহের সদর দপ্তরের পাশাপাশি চারটি আঞ্চলিক অফিস স্থাপন করা হবে। এর মধ্য দিয়ে শিক্ষা ও গবেষণা কর্মকাণ্ডে এ প্রতিষ্ঠান একটি প্রথম সারির প্রতিষ্ঠান হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করতে সক্ষম হবে।

এজন্য নেপ আইন সংশোধন করে যুযোপযোগী করার উদ্যোগ নেওয়া হয়েছে।
 
তিনি মঙ্গলবার (২২ আগস্ট) ঢাকা পিটিআই মিলনায়তনে নেপ আয়োজিত গবেষণা প্রতিবেদন উপস্থাপন বিষয়ক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

সেমিনারে চারটি বিষয়ে গবেষণা প্রতিবেদন উপস্থাপন করা হয়।

ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী ও খুলনায় আঞ্চলিক অফিস স্থাপন করা হবে বলে জানান তিনি।

সচিব বলেন, পরিবর্তিত প্রেক্ষাপটে আগামীর চ্যালেঞ্জ মোকাবিলা করে নিরন্তর এগিয়ে যেতে শিক্ষার কোনো বিকল্প নেই। সময়ের সঙ্গে বদলে যাওয়া পৃথিবীর শিক্ষার স্বরূপ ও গতি প্রকৃতি কেমন হবে তা নিরূপণ করতে নিরন্তর গবেষণার কোনো বিকল্প নেই। গবেষণার মাধ্যমে একদল মেধাবী, দক্ষ, আধুনিক চিন্তা-চেতনায় উদ্দীপ্ত, দেশপ্রেমে উদ্বুদ্ধ গবেষক তৈরি হবে যারা প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করে সমস্যা সমাধানে প্রস্তুত আগামী প্রজন্ম গড়ে তুলবে।  
নেপ’র মহাপরিচালক মো.শাহ আলমের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথির বক্তৃতা করেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৩
এমআইএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।