ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

বেইলি ব্রিজ ভেঙে নদীতে ট্রাক, চালক ও হেলপার নিহত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৩ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৩
বেইলি ব্রিজ ভেঙে নদীতে ট্রাক, চালক ও হেলপার নিহত

সিলেট: সুনামগঞ্জের বেইলি ব্রিজ ভেঙে নিখোঁজ ট্রাক চালক ফারুক মিয়া ও হেলপার জাকির হোসেনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (২২ আগস্ট) পানিতে ডুবে যাওয়া ট্রাকের ভেতর থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়।

ট্রাক চালক ফারুক মিয়ার গ্রামের বাড়ি সিলেটের কোম্পানীগঞ্জ ও হেলপার জাকির মিয়ার বাড়ি সিলেটে মহানগরের এয়ারপোর্ট থানায় বলে জানা গেছে।

জানা যায়, মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে সুনামগঞ্জে জগন্নাথপুর-রানীগঞ্জ সড়কের নলজুর নদীর কাটাগাঙ্গে বেইলি ব্রিজটি সিমেন্ট বুঝাই ট্রাক উঠতেই ধসে পড়ে। ব্রিজটি ধসে পড়ায় দুই পাশে চলাচলকারী যানবাহন আটকা পড়ে। এতে জগন্নাথপুর হয়ে সুনামগঞ্জ-ঢাকা আঞ্চলিক মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

প্রত্যক্ষদর্শী সাহাজ মিয়াসহ অনেকে জানান, সুনামগঞ্জের পাগলা-জগন্নাথপুর-আউশকান্দি রাণীগঞ্জ আঞ্চলিক মহাসড়কের অবস্থিত বেইলি ব্রিজটি বেশ পুরোনো। একটি সিমেন্ট ভর্তি ট্রাক জগন্নাথপুর বাজারের রড-সিমেন্ট ব্যবসায়ী শাকিল আহমদের ব্যবসাপ্রতিষ্ঠানের উদ্দেশে যাচ্ছিল। ট্রাকটি বেইলি ব্রিজে ওঠামাত্র স্টিলের পাটাতন খুলে নলজোড় নদীতে তলিয়ে চালক ও হেলপার নিখোঁজ হন।

পরে খবর পেয়ে জগন্নাথপুর উপজেলা প্রশাসন, থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ফায়ার সার্ভিসের ডুবুরি দলকে খবর দেন। প্রায় ২ ঘণ্টা পর সন্ধ্যায় নিখোঁজ দুইজনের মরদেহ উদ্ধার করা হয়।

স্থানীয় বাসিন্দা সাকিল মিয়া বলেন, বেইলি ব্রিজের পাটাতন এর আগেও অনেকবার খুলে গিয়ে যানবাহন চলাচল বন্ধ ছিল। গত দুই বছর ধরে রাজধানী ঢাকা থেকে সুনামগঞ্জ দুই ঘণ্টা সময় সাশ্রয় করতে এ রুট দিয়ে যানবাহন চলাচল চালু হয়। কিন্তু চালুর পর থেকে এ রুটে যাত্রীবাহী বাস, মিনিবাস ও ট্রাক চলাচল করে আসছিল।

রড-সিমেন্ট ব্যবসায়ী শাকিল আহমদ জানান, আমার দোকানের জন্য সিমেন্ট নিয়ে আসছিল ট্রাকটি। আসার পথে দুর্ঘটনার কবলে পড়ে চালক ও হেলপার মারা যান।

বুধবার (২৩ আগস্ট) জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, বেইলি ব্রিজটি ভেঙে ট্রাক নদীতে তলিয়ে যাওয়ার চালক ফারুক ও হেলপার জাকির গাড়ির ভেতরে আটকা পড়ে মারা যান। তাদের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে যথাযথ আইনি পদক্ষেপ নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১২৩৩ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৩
এনইউ/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।