ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাজবাড়ীতে সাপের ছোবলে প্রাণ গেল স্কুলছাত্রীর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৭ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৩
রাজবাড়ীতে সাপের ছোবলে প্রাণ গেল স্কুলছাত্রীর

রাজবাড়ী: রাজবাড়ী জেলার পাংশায় বিষধর সাপের ছোবলে সাফা পারভীন (১৩) নামে এক স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে।

সোমবার (২৩ আগস্ট) দিনগত রাত ২টার দিকে উপজেলার বাহাদুর ইউনিয়নের জয়কৃষ্ণপুর গ্রামে নিজ বাড়ির শয়নকক্ষে সাপে ছোবল দেয়।

পরে মঙ্গলবার (২২ আগস্ট) সকাল ৯টায় ঢাকার নেওয়ার পথে মারা যায় সাফা।

নিহত সাফা পারভীন পাংশা উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের জয়কৃষ্ণপুর গ্রামের মো.শাহজাহান মণ্ডলের মেয়ে ও বাহাদুরপুর শহীদ খবিরুজ্জামান উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্রী।

নিহত সাফার পরিবারের সদস্যরা জানান, সোমবার প্রতিদিনের মত রাতের খাওয়া-দাওয়া শেষ করে মায়ের সঙ্গে একই বিছানায় ঘুমিয়ে ছিলেন সাফা। হঠাৎ রাত ২টার দিকে কি যেন কামড় দিয়েছে বলে চিৎকার চেঁচামেচি করতে থাকে। পরে তার বাবা লাইট জ্বালিয়ে দেখেন কালো রঙের ডোরা কাটা সাপ। সঙ্গে সঙ্গেই সাপটিকে মেরে ফেলেন তারা।  

পরে মঙ্গলবার সকালে সাফাকে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে অ্যান্টিভেনম না থাকায় কুষ্টিয়া সদর হাসপাতালে নিয়ে যান স্বজনরা। সেখানেও অ্যান্টিভেনম না মেলায় বাইরে থেকে কিনে এনে তাকে অ্যান্টিভেনম দেওয়া হয়। তারপরও তার অবস্থার উন্নতি না হলে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার সুজাউদ্দিন সোহাগ জানান, হাসপাতালে সাপে কাটা রোগী এসেছে কিনা আমার জানা নেই।

স্বাস্থ্য কমপ্লেক্সে অ্যান্টিভেনম না থাকার অভিযোগ অস্বীকার করে রাজবাড়ীর সিভিল সার্জন ডা. মো. ইব্রাহিম টিটন বলেন, নিহতের স্বজনরা যে অভিযোগ করেছে তা সঠিক নয়। রাজবাড়ীর পাঁচটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেই অ্যান্টিভেনম রয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।