ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

ছাত্রীকে যৌন হেনস্তা, শিক্ষক বরখাস্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৩
ছাত্রীকে যৌন হেনস্তা, শিক্ষক বরখাস্ত

পিরোজপুর: পিরোজপুরের নাজিরপুরের শ্রীরামকাঠী ইউনিয়নের কাইলানী বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির এক ছাত্রীকে (১৪) কে যৌন হেনস্তার দায়ে ওই বিদ্যালয়ের এক শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।  

বৃহস্পতিবার (২৪ আগস্ট) দুপুরে বিদ্যালয়ের পরিচালনা পরিষদের এক সিদ্ধান্ত অনুযায়ী এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

বরখাস্ত হওয়া ওই শিক্ষকের নাম রবি শংকর ঢালী (৪০)। তিনি শ্রীরামকাঠী ইউনিয়নের ভীমকাঠী গ্রামের সুনিল চন্দ্র ঢালীর ছেলে এবং ওই বিদ্যালয়ের ইংরেজি শিক্ষক।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শ্যামল কান্তি হালদার এসব তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, বিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী অভিভাবকদের দাবির মুখে ম্যানেজিং কমিটির সভাপতি ও সদস্যদের সিদ্ধান্ত মোতাবেক ওই শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এর আগে তাকে শিক্ষার্থীকে যৌন হেনস্তার অভিযোগে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়।

তবে প্রধান শিক্ষক লোক দেখানো কমিটি গঠন করে অভিযুক্ত শিক্ষককে বাঁচানোর চেষ্টা করেছিলেন বলে অভিযোগ ওই বিদ্যালয়ের একাধিক শিক্ষার্থী ও অভিভাবকদের।  

ভুক্তভোগী ছাত্রীর অভিভাবক জানান, শিক্ষক রবি শংকর তাদের মেয়েকে প্রেমের প্রস্তাব দিয়ে দীর্ঘদিন ধরে উত্ত্যক্ত করে আসছিলেন। এমনকি তার মোবাইল ফোনে যৌন হয়রানিমূলক এসএমএস পাঠাতেন। বিষয়টি নিয়ে ভুক্তভোগীর পরিবার বিদ্যালয়ের ম্যানেজিং কমিটিসহ প্রধান শিক্ষকের কাছে অভিযোগ দেন। কিন্তু বিদ্যালয়ের  প্রধান শিক্ষক অভিযুক্ত শিক্ষককে বাঁচাতে লোক দেখানো একটি তদন্ত কমিটি গঠন করেন। তদন্ত কমিটি প্রভাবিত হয়ে তদন্ত রিপোর্ট দেন।

এ বিষয়ে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সন্তোষ কুমার সমদ্দার, এর আগে ওই শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। পরে শিক্ষার্থী অভিভাবকদের দাবির মুখে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বিদ্যালয়ের পরিস্থিতি উপলব্ধি করে এবং ওই শিক্ষককে ঘটনার সঙ্গে জড়িত প্রমাণ পাওয়ায়
তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এ বিষয়ে অভিযুক্ত শিক্ষক জানান, তিনি ওই আপত্তিকর এসএমএসের সঙ্গে জড়িত নয়। তাকে হয়রানি করতে এমন অভিযোগ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।