ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

নকল ‘বগুড়ার দই’ বেচে ধরা সাইফুল 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২৩
নকল ‘বগুড়ার দই’ বেচে ধরা সাইফুল 

হবিগঞ্জ: অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি করা দইকে ‘বগুড়ার দই’ হিসেবে চালাতে গিয়ে দিয়ে ফেঁসে যাচ্ছেন হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার সাইফুল নামের এক ব্যবসায়ী।

এ বিষয়ে তদন্ত করার জন্য নিরাপদ খাদ্য অধিদপ্তর পরিদর্শককে স্বপ্রণোদিত হয়ে আদেশ দিয়েছেন হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন।

শুক্রবার (২৫ আগস্ট) সকালে আদালতের স্ট্যানোগ্রাফার মোহাম্মদ মোতাহের হোসেন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

সম্প্রতি শায়েস্তাগঞ্জ উপজেলার নূরপুর ইউনিয়নের কাঠালতলী এলাকায় অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি করা দইকে ‘বগুড়ার দই’ হিসেবে বাজারজাত করার ঘটনা গণমাধ্যমে প্রকাশ হলে আদালতের নজরে আসে বিষয়টি।

স্ট্যানোগ্রাফার মোতাহের হোসেন জানান, আদেশে নিরাপদ খাদ্য অধিদপ্তর হবিগঞ্জের পরিদর্শক সত্য উদ্‌ঘাটন করে সম্ভব হলে নিয়মিত মামলা দায়েরের জন্য বলা হয়।  এছাড়া জেলা সিভিল সার্জনকে এ বিষয়ের সার্বিক তদারকি করতে নির্দেশ দেওয়া হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, সাইফুল ইসলাম নামে এক ব্যক্তি কাঁঠালতলীর এলাকায় বাসা ভাড়া নিয়ে নোংরা পরিবেশে দই তৈরি করছিলেন। আশপাশে উড়া অসংখ্য মাছির ভিড়ে জং ধরা টিনের ড্রামে জাল দেওয়া হয় দুধ। ১ কেজি ওজনের দইয়ে শুধু বাটির ওজনই থাকে প্রায় অর্ধেক। শায়েস্তাগঞ্জে তৈরি হলেও এসব দই বগুড়ার বলে বিক্রি করছিলেন তিনি।  

এছাড়াও দই তৈরিতে ক্ষতিকর বিভিন্ন ধরনের রাসায়নিক ও রঙ ব্যবহারসহ নানান অনিয়মের অভিযোগ রয়েছে সাইফুলের বিরুদ্ধে।  

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।