ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

বরিশালে ডাকাত সদস্য নিহত, আহত একই পরিবারের ৫ সদস্য

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৩
বরিশালে ডাকাত সদস্য নিহত, আহত একই পরিবারের ৫ সদস্য ফাইল ফটো

বরিশাল: বরিশালের মুলাদী উপজেলায় ডাকাতদের হামলায় একই পরিবারের ৫ জন আহত হয়েছেন। এছাড়া এক ডাকাত সদস্য নিহত হয়েছেন।

মুলাদী থানার এসআই আল আমিন এ তথ্য জানিয়েছেন।

রোববার (২৭ আগস্ট) ভোরের দিকে উপজেলার বাটামারা ইউনিয়নের চর সাহেব রামপুর গ্রামের লক্ষ্মীর হাট এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ডাকাত সদস্য হলেন-বাবু (২৭)। তিনি বরিশাল নগরীর কাশিপুর এলাকার জাকির হোসেনের ছেলে। মুলাদীর বাটামারা ইউনিয়নের তয়কা টুমচর এলাকায় নানা বাড়িতে থাকতেন বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দা রিপন সরদার।

আহতরা হলেন-চর সাহেব রামপুর গ্রামের এছহাক বেপারী, তার স্ত্রী মাহফুজা বেগম, ছেলে ইব্রাহিম, সুজন ও সুমন। তাদের মধ্যে বোমার আঘাতে আহত সুমনের অবস্থা আশঙ্কাজনক। তাকেসহ দুই ভাইকে মাদারীপুরের কালকিনি উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে নিয়ে ভর্তি করা হয়েছে। আহত বাবা এছহাক ও মা মাহফুজাকে বাড়িতে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে স্থানীয় ইউপি সদস্য মো. মজিবর রহমান জানিয়েছেন।

বাটামারা ইউনিয়নের চেয়ারম্যান মো. সালাহউদ্দিন জানান, এছাহাক বেপারীর বাড়িতে রাত ২টার দিকে ডাকাতদল হানা দেয়। তারা পিটিয়ে কুপিয়ে ঘরের ৫ সদস্যকে আহত করেন। জীবন রক্ষায় পরিবারের সদস্যরা এক ডাকাত সদস্যকে ঝাপটে ধরে। এ সময় ডাকাতদের ধারালো অস্ত্রের আঘাতে নিজ দলের একজন গুরুতর জখম হন। তাকে পুলিশ উদ্ধার করে কালকিনি হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বাটামারা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সদস্য মজিবর রহমান বলেন, চার সদস্যর ডাকাত দল দরজা ভেঙে প্রবেশ করে। পরে ধারালো অস্ত্রের মুখে জিম্মি করে ঘর থেকে টাকা লুট করে। তারা বেরিয়ে যাওয়ার কিছুক্ষণ পরে ফিরে আসে। আরও টাকা আছে জানিয়ে ডাকাতরা সবাইকে মারধর শুরু করে। একপর্যায়ে ডাকাতদের একজনকে ধরে ফেললে তাকে ছাড়িয়ে নিতে ডাকাতরা বোমা নিক্ষেপ করে। এতে ওই পরিবারের ৫ সদস্যসহ ডাকাতও গুরুতর জখম হয়েছে। বোমার আঘাতে আহত সুমনের অবস্থা আশঙ্কাজনক।

ঘটনাস্থলে থাকা স্থানীয় বাসিন্দা রিপন সরদার জানান, এছাহাক বেপারীর ছেলে বিদেশে যাবে। তাই বিভিন্ন প্রতিষ্ঠান থেকে ১ লাখ ৭০ হাজার টাকা ঋণ উত্তোলন করেছে। ডাকাতরা কিভাবে ওই বিষয়টি জেনে বাড়িতে হানা দিয়েছে। ওই টাকা নেওয়ার জন্য ডাকাতরা এছাহাক বেপারীর ঘরে তাণ্ডব চালিয়েছে। এতে ওই পরিবারের ৫ সদস্য আহত হয়েছেন।  এ সময় তয়কা টুমচর গ্রামের বাসিন্দা আলমগীরের ভাগনে বাবু নামে এক ডাকাত সদস্য মারা গেছে।

ঘটনাস্থলে থাকা মুলাদী থানার এসআই মো. আল আমিন বলেন, ডাকাত সদস্যর মরদেহ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৩
এমএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।