ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৯৯৯-এ কল, গাজীপুরের চুরি হওয়া শিশু বগুড়ায় উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৩ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৩
৯৯৯-এ কল, গাজীপুরের চুরি হওয়া শিশু বগুড়ায় উদ্ধার

ঢাকা: জাতীয় জরুরি সেবা-৯৯৯-এ ফোন কলের মাধ্যমে গাজীপুর সদর থানার মসজিদ মার্কেট এলাকা থেকে চুরি হওয়া এক শিশুকে বগুড়া সদর এলাকায় উদ্ধার করে পুলিশ।  

রোববার (২৭ আগস্ট) রাতে শিশুটিকে উদ্ধারসহ চুরির অভিযোগে দুই নারীকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার দুই নারী হলেন- জাকিয়া আক্তার জান্নাত (২৩) এবং রাকিবা আক্তার আঁখি (২১)।

সোমবার (২৮ আগস্ট) দুপুরে জাতীয় জরুরি সেবা-৯৯৯ এর গণমাধ্যম ও জনসংযোগ কর্মকর্তা পুলিশ পরিদর্শক আনোয়ার সাত্তার বাংলানিউজকে বিষয়টি জানিয়েছেন।

তিনি জানান, উদ্ধারকৃত শিশুটিকে তার মা-বাবার কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে।  

ঘটনার বিষয়ে আনোয়ার সাত্তার জানান, গাজীপুর মেট্রোপলিটন সদরের মজিদ মার্কেট এলাকার একজন চা দোকানি রহিম উদ্দীন (৫৭) তার স্ত্রী এবং সাড়ে সাত মাস বয়সী ছেলে সন্তান রোহানকে নিয়ে দুপুরে বাসায় ঘুমিয়ে ছিলেন। এ সময় প্রতিবেশী চাচাতো ভাইয়ের স্ত্রী তার সন্তানকে নিয়ে যান। মাঝে মাঝে তিনি শিশুটিকে নিয়ে রাখতেন এবং ফিরিয়ে দিয়ে যেতেন। কিন্তু এবার অনেকক্ষণ পরেও ফিরিয়ে না দেওয়ায় তার কাছে ছেলেকে চাইতে গেলে তিনি ছেলেকে আনার কথা অস্বীকার করেন। এরপর অনেক অনুরোধেও চাচাতো ভাইয়ের স্ত্রী কিছুতেই স্বীকার করেননি।  

এ ঘটনায় আইনি সহায়তার অনুরোধ জানিয়ে রোববার (২৭ আগস্ট) বিকেল সাড়ে ৪টার দিকে রহিমউদ্দীন জাতীয় জরুরি সেবা- ৯৯৯ নম্বরে ফোন করেন।

কলটি রিসিভ করেছিলেন ৯৯৯ এর কল টেকার কনস্টেবল জান্নাতুল ফেরদৌস। কনস্টেবল জান্নাত তাৎক্ষণিকভাবে গাজীপুর সদর থানয় ঘটনাটি জানিয়ে দ্রুত উদ্ধারের ব্যবস্থা নেওয়ার জন্য জানান। পরে ৯৯৯ ডেসপাচার উপ-পরিদর্শক (এসআই) মনির হোসেন সংশ্লিষ্ট সবার সঙ্গে যোগাযোগ করে উদ্ধার তৎপরতার আপডেট নিতে থাকেন।
সংবাদ পেয়ে গাজীপুর সদর থানার পুলিশ দল তদন্তে নামে। জানা যায়, কলারের চাচাতো ভাইয়ের স্ত্রীর দুইজন পরিচিত নারী শিশুটিকে আদর করার কথা বলে কোলে নিয়ে এক ফাঁকে পালিয়ে যান। এরপর তথ্যপ্রযুক্তির মাধ্যমে ওই দুই নারীর অবস্থান শনাক্ত করা হয় বগুড়ায়। পরে বগুড়া সদর থানা পুলিশের সহায়তায় ২৭ আগস্ট রাতে শিশুটিকে শিশুটিকে উদ্ধার করে। সেই সঙ্গে চুরির অভিযোগে জাকিয়া আক্তার জান্নাত (২৩) এবং রাকিবা আক্তার আঁখি (২১) কে গ্রেফতার করা হয়।  

গাজীপুর সদর থানার উপ-পরিদর্শক (এসআই) বায়েজীদ নেওয়াজ জানান, এ বিষয়ে গাজীপুর সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছ।  

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৩
এসজেএ/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।