ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

আশুলিয়ায় শিশু অপহরণ করে মুক্তিপণ দাবি, আটক ২ 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৩
আশুলিয়ায় শিশু অপহরণ করে মুক্তিপণ দাবি, আটক ২  আটক ২ অপহরণকারী

সাভার (ঢাকা): ঢাকার সাভারের সাভারের আশুলিয়া থেকে ১০ বছরের শিশুকে অপহরণের পর মুক্তিপণ দাবির ঘটনায় অপহৃতকে উদ্ধারসহ ২ অপহরণকারীকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৪।  

সোমবার (২৮ আগস্ট) বিকেলে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-৪ সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার রাকিব মাহমুদ খান।

এরআগে, রোববার (২৭ আগস্ট) র‍্যাব-৪ এর একটি আভিযানিক দল আশুলিয়ার কাঠগড়া এলাকায় অভিযান পরিচালনা করে শিশুটিকে উদ্ধারসহ অপহরণকারীদের আটক করে৷ 

আটকরা হলেন-ময়মনসিংহের মো. আতাব আলী (৫৫) ও গাইবান্ধার মো. আশিক (১৮)।  

র‍্যাব-৪ সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার রাকিব মাহমুদ খান জানান, গত ২৭ আগস্ট আশুলিয়ার কাঠগড়া এলাকায় ১০ বছরের শিশুটি খেলাধুলা করার উদ্দেশে বাসা থেকে বের হলে বিকেলে অজ্ঞাত এক ব্যক্তি শিশুটির বড় বোনের ব্যবহৃত মোবাইলে ফোনে জানায়, ওই শিশুটি তাদের হেফাজতে আছে। তাকে ফেরত পেতে ২০ হাজার টাকা মোবাইল ব্যাংকের মাধ্যমে মুক্তিপণ হিসেবে দাবি করে। মুক্তিপণের টাকা না দিলে তারা শিশুটিকে পাচার করে দেওয়াসহ মেরে ফেলার হুমকি দেয়।

তিনি আরও জানান, পরবর্তীতে শিশুটির বাবা নিরুপায় হয়ে র‌্যাব-৪ বরাবর একটি লিখিত অভিযোগ দাখিল করলে তাৎক্ষণিক ছায়া তদন্ত শুরু হয়। মাঠ পর্যায়ে গোয়েন্দা নজরদারির মাধ্যমে গত ২৭ আগস্ট র‍্যাব-৪ এর একটি আভিযানিক দল আশুলিয়া থানাধীন কাঠগড়া এলাকায় অভিযান পরিচালনা করে অপহরণকারীদের আটকসহ অপহৃত শিশুকে উদ্ধার করা হয়। আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৩
এসএফ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।