ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

হিযবুত তাহরীরের এক সদস্য গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
হিযবুত তাহরীরের এক সদস্য গ্রেপ্তার

ঢাকা: সিলেটের মেহেদীবাগ এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের এক সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গ্রেপ্তার ব্যক্তির নাম মো. আজাদুর রহমান চৌধুরী (৫১)।

বুধবার (৩০ আগস্ট) দুপুরে অ্যান্টি টেররিজম ইউনিটের মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইংয়ের (অতিরিক্ত দায়িত্ব) পুলিশ সুপার (অপারেশন্‌স) মোহাম্মদ ছানোয়ার হোসেন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।  

গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সিলেট কোতোয়ালি মডেল থানার মেহেদীবাগ এলাকা একটি অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।  

তিনি জানান, তিনি সিলেট উপশহর পয়েন্টে গার্ডেন টাওয়ারে আল-ইনসাফ ইন্টারন্যাশনাল ট্রাভেল এজেন্সিতে ম্যানেজার পদে কর্মরত ছিলেন। অভিযানে তার কাছ থেকে একটি মোবাইল ফোন ও হিযবুত তাহরীরের পাঁচটি প্রেস বিজ্ঞপ্তি জব্দ করা হয়েছে।

তিনি বলেন, গ্রেপ্তার আজাদুর রহমান চৌধুরী সোশ্যাল মিডিয়ায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের বিভিন্ন প্রচার প্রচারণাসহ বর্তমান গণতান্ত্রিক সরকারকে উৎখাতের মাধ্যমে দেশে তথাকথিত খেলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র করে দীর্ঘদিন ধরে বিভিন্ন কার্যক্রম চালিয়ে আসছিলেন। এ ছাড়া তিনি নিষিদ্ধ ঘোষিত এই জঙ্গি সংগঠনের জন্য নতুন সদস্য সংগ্রহ ও জনসমর্থন আদায়ের লক্ষ্যে লিফলেট বিতরণের কাজে জড়িত ছিলেন।

গ্রেপ্তার আসামির বিরুদ্ধে সিলেট কোতোয়ালি মডেল থানায় সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
এসজেএ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।