ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিড়াল প্রেমী আরসাদের পরিবারের নিরাপত্তার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৩
বিড়াল প্রেমী আরসাদের পরিবারের নিরাপত্তার দাবি

ঢাকা: রাজধানীর মিরপুরের কালশীতে সড়ক দুর্ঘটনায় নিহত বিড়াল প্রেমী আরসাদ হাসানের মৃত্যুর জন্য দায়ীদের বিচার ও তার পরিবারের সদস্যদের নিরাপত্তার দাবি জানিয়েছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতিসহ বেশ কয়েকটি সংগঠন।

রোববার (৩ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে আরসাদ হাসানের পরিবার ও মিরপুর এলাকাবাসীর উদ্যোগে আয়োজিত এক মানববন্ধনে সংগঠনগুলোর নেতারা এসব দাবি জানান।

মানববন্ধনে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী, সড়ক দুর্ঘটনায় হতাহত পরিবার ফোরামের আহ্বায়ক মনজুর হোসেন ইশা, বাংলাদেশ সাধারণ নাগরিক সমাজের আহ্বায়ক মহিউদ্দীন আহমেদ, বাংলাদেশ মোবাইল ফোন রিচার্জ ব্যবসায়ী অ্যাসোসিয়েশনের সভাপতি আমিনুল ইসলাম বুলু এবং নিহত আরসাদ হাসানের স্ত্রী শাহীনা আঞ্জুম, ছেলে আসিফ হাসান ও মেয়ে রাহিলা আঞ্জুম খুশবু।

নিহত আরসাদ হাসানের ছেলে আসিফ হাসান বলেন, গত ১৬ জুলাই মিরপুরের কালশীতে রাস্তা পারাপারের সময় পরিস্থান বাসের চাপায় আমার বাবা নিহত হন। এ ঘটনায় পল্লবী থানায় একটি মামলা করা হয়েছে। এরপর পরিস্থান বাসের পক্ষ থেকে কোনো ধরনের ক্ষতিপূরণ না দিয়ে উল্টো মামলা তুলে নেওয়ার জন্য চাপ দিচ্ছে। বিভিন্ন ধরনের হুমকি-ধামকি দিচ্ছে। একদিকে বাবা হারানোর শোক, অন্যদিকে হুমকি-ধামকিতে আমরা নিজেদের নিরাপত্তা নিয়ে শঙ্কিত। আমরা আমার বাবার হত্যার বিচার চাই।

মানববন্ধনে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী বলেন, সড়ক অবকাঠামো নির্মাণে বৈপ্লবিক পরিবর্তন আসার কারণে যানবাহনের গতি বেড়েছে। যার কারণে প্রতিদিন সড়কে শত-শত মানুষ দুর্ঘটনার শিকার হচ্ছে। এমন ভয়াবহ সড়ক দুর্ঘটনা প্রতিরোধে যথাযথ পদক্ষেপ না নিয়ে সরকার নানা ভুল তথ্য দিয়ে সড়ক দুর্ঘটনা ও প্রাণহানি কমছে বলে নানাভাবে জাহির করছে।

অনতিবিলম্বে সড়ক দুর্ঘটনার নামে ধারাবাহিক হত্যা বন্ধের দাবি জানিয়ে তিনি মোজাম্মেল হক বলেন, অধিকাংশ সড়ক দুর্ঘটনার মামলা হয় না। মামলা হলেও বিচার হয় না। বিচার হলেও রায়ের বাস্তবায়ন হয় না। ফলে অপরাধীরা কাউকে পরোয়া করে না। নতুন সড়ক পরিবহন আইন কার্যকর হলেও সড়কে দৃশ্যমান কোনো অগ্রগতি নেই। ফলে অপরাধীরা বারবার পার পেয়ে যাচ্ছে।

তাই এ সেক্টরে আইনের শাসন প্রতিষ্ঠার জন্য সরকারের রাজনৈতিক অঙ্গীকার বাস্তবায়নের দাবি জানান মোজাম্মেল হক চৌধুরী। পাশাপাশি তিনি মিরপুরের কালশীতে সড়ক দুর্ঘটনায় নিহত বিড়াল প্রেমী আরসাদ হাসানের মৃত্যুর জন্য দায়ীদের বিচার ও তার পরিবারের সদস্যদের নিরাপত্তার দাবি জানান।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২৩
এসসি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।