ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

শিবচরে নদীতে ডুবে ২ শিশুর মৃত্যু 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৩
শিবচরে নদীতে ডুবে ২ শিশুর মৃত্যু  প্রতীকী ছবি

মাদারীপুর: মাদারীপুরের শিবচরে নদীতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে।

সোমবার (৪ সেপ্টেম্বর) দুপুরের দিকে উপজেলার বন্দরখোলা ইউনিয়নের মফিতুল্লাহ হাওলাদারকান্দি গ্রামে এ ঘটনা ঘটে।

 

মৃত দুই শিশু হলো- ওই গ্রামের সুরুজ মুন্সীর ছেলে হুজায়ফা (৫) ও পাকের মিয়ার ছেলে হামীম (৮)।

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুরে ওই এলাকার ৭-৮ শিশু পুরাতন পদ্মা নদীতে (বর্তমানে শুকিয়ে খালের মতো) গোসল করতে নামে। সবাই মিলে সাঁতরে সেখানে নির্মিত একটি সেতুর মাঝামাঝি পিলারের দিকে যায়। এ সময় হুজায়ফা ও হামীম পানিতে ডুবে যায়। পরে অন্য শিশুরা স্থানীয় লোকজনকে খবর দিলে তারা প্রথমে হুজায়ফাকে অচেতন অবস্থায় উদ্ধার করে কাছেই পাচ্চর রয়েল হাসপাতালে নিয়ে যায়। পরে প্রায় আধা ঘণ্টা চেষ্টার পর হামীমকেও মুমূর্ষু অবস্থা উদ্ধার করে একই হাসপাতালে নিয়ে গেলে দু‘জনকেই মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

স্থানীয় কালাম নামে একজন বলেন, আমি দুপুরে রাস্তায় ছিলাম। শুনলাম ওরা পানিতে ডুবে গেছে। এগিয়ে যেতেই দেখি হুজায়ফার চুল দেখা যায়, পরে নেমে শিশুটিকে উদ্ধার করে রয়েল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।  

বন্দরখোলা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আব্দুর রহমান খান সাদ্দাম বিষয়টি নিশ্চিত করেন।

শিবচর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মোদাচ্ছের হোসেন বলেন,  খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ যায়। বেশ কয়েকজন শিশু একটি খালে গোসল করতে নামলে স্রোতের টানে দুই শিশু তলিয়ে যায়। পড়ে মৃত অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে বলে জানতে পেরেছি।  

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।