ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

প্রতিকার চেয়ে ঢাকার ডিসির কাছে সাভারবাসীর নানা নালিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২৩
প্রতিকার চেয়ে ঢাকার ডিসির কাছে সাভারবাসীর নানা নালিশ

সাভার (ঢাকা): নব নিযুক্ত ঢাকা জেলা প্রশাসক (ডিসি) আনিসুর রহমানের সঙ্গে বিভিন্ন সমস্যা নিয়ে কথা বলেছেন সাভারবাসী। তারা সমস্যাগুলোর সমাধানও চেয়েছেন।

প্রতিকারের আশ্বাসও দিয়েছেন ডিসি। এও বলেছেন, প্রতি দুইমাস পর পর সমস্যা ও সমাধান মনিটরিং করা হবে।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা হল রুমে সাভারে কর্মরত সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, সুশীল সমাজ ও সাংবাদিকদের সঙ্গে ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ’ শীর্ষক মতবিনিময় সভায় এ আলোচনা হয়।

এসময় নদী দখল, নদী খনন, নয়নজুলি খাল দখল, পৌরসভার রাস্তা-ঘাট, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আসন বৃদ্ধি, জন্ম নিবন্ধন জটিলতা, ট্যানারি দূষণ ও মহাসড়কে অবৈধ থ্রি হুইলার চলাচল, নগর পরিকল্পনা, বিরুলিয়ার গোলাপ গ্রাম, রাজউকের শাখা কার্যালয় স্থাপনসহ নানা বিষয় নিয়ে আলোচনা করেন তারা।

আলোচনার শুরুতে জেলা প্রশাসক সাধারণ মানুষ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, গণমাধ্যমকর্মীদের কাছে নানা সমস্যার কথা শোনেন। পরে সেগুলোর সমাধান ও প্রতিকারের বিষয়ে কথা বলেন ডিসি। এবং প্রতি মাসে সেই সমস্যাগুলোর সমাধানে ফলোআপ রাখার আশ্বাসও দেন তিনি।

ডিসি আনিসুর রহমান বলেন, সাভার খুব দ্রুত বর্ধনশীল নগরী। পরিকল্পনার চাইতেও দ্রুত এখানে পরিবর্তন হয়। আমি একটু ব্যতিক্রমভাবে কাজ করতে চাই। সাভারে অনেকে জানিয়েছেন এমন মতবিনিময় সভা এর আগে হয়নি। আজকে এখানে যে সমস্যাগুলো পেয়েছি সাধারণ মানুষের কাছে সেগুলোকে আমি গুরুত্বের সাথে করেছি, আমার ইউএনও সাহেবও নোট করেছে। আমরা এটা ফলোআপ করতে চাই। আগামী দুই মাস পর এই কাজগুলোর কতটুকু প্রতিকার করলাম তার একটি জবাবদিহিতার জায়গা করতে চাই।

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাজহারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, সাভার পৌরসভার মেয়র হাজী আব্দুল গণি ও ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার এএসপি শাহিদুল ইসলামসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সচিব প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২৩
এসএফ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।