ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে আলুর আড়তে অভিযান, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২৩
ফরিদপুরে আলুর আড়তে অভিযান, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

ফরিদপুর: হঠাৎ করে আলুর দাম বেড়ে যাওয়া ও দাম নিয়ন্ত্রণে ফরিদপুরে আলুর আড়তগুলোতে অভিযান চালিয়েছে জেলা ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তর। এ সময় বিভিন্ন অনিয়মের দায়ে তিনটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ফরিদপুর শহরের হাজী শরীয়াতুল্লাহ বাজারে এ অভিযান চালানো হয়।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সোহেল শেখ বলেন, বাজারে আলু প্রকারভেদে পাইকারি ৩৭-৩৮ টাকা এবং খুচরা ৪০-৪৫ টাকা দরে বিক্রি হচ্ছে। গত এক সপ্তাহের তুলনায় আলু পাইকারি পর্যায়ে গড়ে চার টাকা এবং খুচরা পর্যায়ে পাঁচ থেকে ছয় টাকা বৃদ্ধি পেয়েছে। ক্রয়-বিক্রয় রশিদ পাওয়া গেলেও কয়েকটি দোকানে মূল্য তালিকা হালনাগাদ পাওয়া যায়নি।  আলুর সরবরাহ পরিস্থিতি স্বাভাবিক ছিল।

সোহেল শেখ আরও বলেন, দাম বেশি নেওয়া ও মূল্য তালিকা হালনাগাদ না থাকায় মেসার্স সিকদার ট্রেডার্সকে এক হাজার টাকা, মেসার্স মিতা বাণিজ্যালয়কে এক হাজার টাকা এবং মেসার্স হাবিব স্টোরকে তিন হাজার টাকা মোট ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া পাকা ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ ও মূল্য তালিকা হালনাগাদ টানানোর বিষয়ে ব্যবসায়ীদের সচেতন করা হয়েছে।

এসময় জেলা পুলিশের একটি টিম, কৃষি বিপণন অধিদপ্তরের সিনিয়র বিপণন কর্মকর্তা মো. শাহাদাত হোসেন এবং সংশ্লিষ্ট বাজার ব্যবস্থাপনা কমিটির নেতৃবৃন্দ উপস্থিত থেকে অভিযানে সার্বিক সহযোগিতা করেন।

জেলা প্রশাসনের সহযোগিতায় জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সোহেল শেখ।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।