ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

সেলফি কিংবা মোদি গদি টেকাতে পারবে না: নুর

স্টাফ করেসপনডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২৩
সেলফি কিংবা মোদি গদি টেকাতে পারবে না: নুর

ঢাকা: বেগম খালেদা জিয়া এবং মশিউর, ছাত্রনেতা বিন ইয়ামিনসহ সকল নেতাকর্মীদের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য নির্বাচনের ১ দফা দাবিতে শনিবার (৯ সেপ্টেম্বর) পল্টনে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ ও গণমিছিল করেছে গণঅধিকার পরিষদ।

সমাবেশে সভাপতি নুরুলহক নুর বলেন, বিএনপিসহ বিরোধী রাজনৈতিক দলসমূহের আজকে যুগপৎ কর্মসূচিতে ছিল।

রামপুরা থেকে আসার পথে লক্ষ্য করলাম মিছিলে লুঙ্গি পরা, মাথায় গামছা বাঁধা লোকজন। যা প্রমাণ করে এই আন্দোলন এখন গণমানুষের আন্দোলন। কাজেই সেলফি এবং মোদি গদি টেকাতে পারবে না। কথা পরিষ্কার শেখ হাসিনাকে পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু দিতে হবে। এটা বাংলাদেশ রক্ষার অস্তিত্বের লড়াই। এখান থেকে পিছু হঠা যাবে না।  

তিনি বলেন, হুমকি-ধমকি দিয়ে ভয়-ভীতি দেখিয়ে গণঅধিকার পরিষদকে ১ দফার আন্দোলন থেকে সরানো যাবে না। এ সময় গণঅধিকার পরিষদের নেতা মশিউর, ছাত্রনেতা বিন ইয়ামিন মোল্লা, গোপালগঞ্জের ঈসমাইল, খুলনার সাইফুল, বগুড়া যুব অধিকার পরিষদের ৮ জন নেতাকর্মীসহ অনতিবিলম্বে সকল বিরোধী নেতা-কর্মীদের মুক্তি দেওয়ার আহ্বান জানান তিনি।

গণঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক মুহাম্মদ রাশেদ খান বলেন, ভিন্নমতের মানুষকে রাজপথ ও ঘরছাড়া করতে মামলা-গ্রেফতারকে হাতিয়ার হিসেবে বেছে নিয়েছে সরকার। আওয়ামীলীগ জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে বিদেশে ঘুরে বেড়াচ্ছে। জো বাইডেনসহ বিভিন্ন রাষ্ট্র প্রধানের সাথে সেলফি তুলে প্রচার করছে যে, সব ম্যানেজ হয়ে গেছে। আওয়ামীলীগ সরকার যেভাবে গুম-খুন-অত্যাহার করেছে, বিদেশিদের করুণা- ভিক্ষায় আর ক্ষমতায় আসতে পারবেনা।

গণঅধিকার পরিষদ, ঢাকা মহানগর দক্ষিণের সাবেক যুগ্ম আহ্বায়ক শাকিল আহমেদের সঞ্চালনায় আরও সমাবেশে বক্তব্য রাখেন, উচ্চতর পরিষদের সদস্য আবু হানিফ, শহিদুল ইসলাম ফাহিম, ফাতেমা তাসনিম, সাবেক যুগ্ম আহ্বায়ক বিপ্লব কুমার পোদ্দার, মাহফুজুর রহমান খান, সাবেক যুগ্ম সদস্যসচিব আনিসুর রহমান মুন্না, ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি তারিকুল ইসলাম, যুব অধিকার পরিষদের সাধারণ সম্পাদক নাদিম হাসান, শ্রমিক অধিকার পরিষদের সভাপতি আব্দুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২৩

এইচএমএস/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।