ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেতার কেন্দ্রের শিল্পীদের সম্মানী বাড়ানোর দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৩
বেতার কেন্দ্রের শিল্পীদের সম্মানী বাড়ানোর দাবি মানববন্ধনে বেতার কেন্দ্রের শিল্পীরা।

খুলনা: বাংলাদেশ বেতার কেন্দ্রের শিল্পী ও কলাকৌশলীদের সম্মানী বাড়ানো ও প্রাপ্ত সম্মানীর শতকরা ১০ শতাংশ উৎস কর কেটে নেওয়ার নিয়ম বাতিলের দাবিতে খুলনায় মানববন্ধন করেছেন ভুক্তভোগীরা।

রোববার (১০ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত খুলনা প্রেস ক্লাবের সামনে সম্মিলিত বেতার শিল্পী স্বার্থ সংরক্ষণ পরিষদ খুলনার আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন সম্মিলিত বেতার শিল্পী স্বার্থ সংরক্ষণ পরিষদ খুলনার আহ্বায়ক মোখলেসুর রহমান বাবলু।

আব্বাস উদ্দিন একাডেমির সাধারণ সম্পাদক এনামুল হক বাচ্চুর সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন সম্মিলিত বেতার শিল্পী স্বার্থ সংরক্ষণ পরিষদ খুলনার সদস্য সচিব কামরুল ইসলাম বাবলু, জ্যেষ্ঠ সংগীতশিল্পী ফিরোজ খান জ্যেষ্ঠ, মাজেদ জাহাঙ্গীর, খুলনা আর্টিস্ট ক্লাবের সভাপতি জহিরুল ইসলাম জাকি প্রমুখ।

বক্তারা বলেন, বর্তমান ঊর্ধ্বগতির বাজারে শিল্পীদের যে সম্মানী দেওয়া হয় তা কোনোভাবেই যথাযথ নয়। এর থেকে আবার শতকরা ১০ শতাংশ উৎস কর কেটে নেওয়া হয়। এতে বেতারের প্রতি শিল্পীদের অনাগ্রহ তৈরি হয়।

তাদের সম্মানী বাড়ানোসহ উৎস কর কর্তনের প্রথা বাতিল করতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে সংগঠনের নেতারা মানববন্ধন শেষে খুলনা জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি দেন।

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৩
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।