ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

দেশে ফিরলেন ভারতে পাচার হওয়া ১৬ যুবক

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৩
দেশে ফিরলেন ভারতে পাচার হওয়া ১৬ যুবক

বেনাপোল (যশোর): বিভিন্ন সময় ভালো কাজের প্রলোভনে পড়ে ভারতে পাচার হওয়া ১৬ বাংলাদেশি যুবককে ফেরত পাঠিয়েছে ভারতীয় পুলিশ।

রোববার (১০ সেপ্টেম্বর) সন্ধ্যায় ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ তাদের বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করে।

ভারত থেকে দেশে ফেরত আসা ১৬ বাংলাদেশি যুবকের বাড়ি সাতক্ষীরা, খুলনা ও মাদারীপুর জেলার বিভিন্ন এলাকায়।


বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মাদ কামরুজ্জামান জানান, এ ১৬ যুবক বিভিন্ন সময় ভালো কাজের প্রলোভনে পড়ে সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে পাচার হয়েছিলেন। এসময় পাচারকারীরা তাদের ভারতের তামিলনাড়ু শহরে নিয়ে গিয়ে ভালো কাজ না দিয়ে ঝুঁকিপূর্ণ কাজ করতে বাধ্য করে। খবর পেয়ে সেখান থেকে পুলিশ তাদের উদ্ধার করে আদালতে পাঠায়। পরে সেখান থেকে এনজিও সংস্থা তাদের ছাড়িয়ে নিয়ে নিজেদের শেল্টার হোমে রাখে। পরে দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আইনি প্রক্রিয়ায় ট্রাভেল পারমিটের ব্যবস্থা করলে ১৬ বাংলাদেশি যুবককে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ তাদের কাছে হস্তান্তর করে। কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে তাদের বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়।

বেনাপোল পোর্টথানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন ভূইয়া জানান, ১৬ যুবককে নিজ নিজ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।