ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

জাতীয়

সংসদে করতালি দিয়ে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানালেন এমপিরা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৩
সংসদে করতালি দিয়ে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানালেন এমপিরা

ঢাকা: ভারতে অনুষ্ঠিত জি-২০ সম্মেলনে যোগ দিয়ে দেশে ফেরার পর সোমবার (১১ সেপ্টেম্বর) জাতীয় সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যোগ দিলে সংসদ সদস্যরা (এমপি) তাকে অভিনন্দন জানান।

জি-২০ সম্মেলনে যোগ দিয়ে রোববার (১০ সেপ্টেম্বর) দেশে ফেরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে সোমবার (১১ সেপ্টেম্বর) সংসদ অধিবেশনে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার জাতীয় সংসদের অধিবেশনে মাগরিবের বিরতির পরে বেসরকারি বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী প্রস্তাবিত বাংলাদেশ বিমান বিল-২০২৩ এর ওপর আলোচনায় অংশ নেন বিরোধী দলের সংসদ সদস্যরা। বিলের ওপর জাতীয় পার্টির ফখরুল ইমামের আলোচনা চলাকালে সংসদ অধিবেশন কক্ষে প্রবেশ করেন সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় সরকারি ও বিরোধী দলের সদস্যরা টেবিল চাপড়িয়ে তাকে অভিনন্দন জানান।

গত বৃহস্পতিবারে সংসদের অধিবেশনে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী। এরপর গত শুক্রবার জি-২০ সম্মেলনে যোগ দিতে ভারতের দিল্লিতে যান। সফর শেষে রোববার দেশে ফেরেন তিনি। তবে গতকাল অধিবেশনে যোগ দেননি তিনি।  

প্রধানমন্ত্রী রোববার বিকেল সাড়ে ৩টায় দেশে ফেরেন এবং ওইদিন সন্ধ্যায় বাংলাদেশ সফরে ঢাকায় আসা ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁকে বিমানবন্দরে অভ্যর্থনা জানান। সাধারণত দেশে থাকলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদের অধিবেশনে সব সময়ই উপস্থিত থাকেন। তবে রোববার ফ্রান্সের প্রেসিডেন্টের সফর কর্মসূচির কারণে ওই দিন প্রধানমন্ত্রী সংসদে উপস্থিত হতে পারেননি।

প্রধানমন্ত্রী সংসদের অধিবেশনে আসার পর জাতীয় পার্টির ফখরুল ইমাম বলেন, প্রধানমন্ত্রী ঢোকার সঙ্গে সঙ্গে আমাদের সংসদ সদস্যরা হাত তালিটা দিলো, এটাতে মনে হয় অভিনন্দন দিলো নাকি! আমরা জানতে চাই আসলে ঘটনাটা কি হলো? তিনি (প্রধানমন্ত্রী) জি-২০ সম্মেলনের প্রত্যেকটা জায়গায় ফায়দা তুলেছেন। এটা ওনার বুদ্ধিমত্তার জন্য পেরেছেন।

জাতীয় পার্টির আরেক সংসদ সদস্য রুস্তুম আলী ফরাজী বলেন, প্রধানমন্ত্রী যেহেতু জি-২০ সম্মেলন থেকে ফিরে এসেছেন, এতে দেশের মানুষ আশাবাদী, আমরাও তাকে ধন্যবাদ জানাই, অভিনন্দন জানাই। তার সুযোগ্য কন্যাকে (সায়মা ওয়াজেদ পুতুল) নিয়ে বড় অর্জন, এ সামিটের সদস্য না হয়েও সমস্ত সুযোগ-সুবিধা গ্রহণ করেছেন। বাংলাদেশের পক্ষে কথা বলেছেন, বাংলাদেশের সম্মানের পক্ষে কথা বলেছেন, ইতিহাস-ঐতিহ্যকে তুলে ধরার কথা বলেছেন। বাংলাদেশের সংবিধান সমুন্নত রাখার পক্ষে।  

বাংলাদেশ সময়: ২১৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৩
এসকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।