ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

জাতীয়

যুবদল কর্মীকে কুপিয়ে হত্যার ঘটনায় যুবলীগ কর্মীসহ গ্রেপ্তার ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৩
যুবদল কর্মীকে কুপিয়ে হত্যার ঘটনায় যুবলীগ কর্মীসহ গ্রেপ্তার ৩

নোয়াখালী: নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় এক যুবদল কর্মীকে কুপিয়ে হত্যার ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনী যুবলীগ কর্মী মো. রাসেল ওরফে শিশু রাসেলসহ তিন আসামিকে গ্রেপ্তার করেছে।  

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) ভোরে দুই আসামিকে গ্রেপ্তার করে র‍্যাব-১১।

এর আগে, সোমবার রাতে যুবলীগ কর্মী শিশু রাসেলকে গ্রেপ্তার করে পুলিশ।  

গ্রেপ্তারকৃতরা হলেন- বেগমগঞ্জ উপজেলার গোপালপুর ইউনিয়নের মাহবুল্লাপুর গ্রামের জাফর আহম্মদের ছেলে জাহাঙ্গীর আলম ওরফে কালা বাবু (২৬), দেবকালা গ্রামের মৃত আবুল খায়েরের ছেলে ফিরোজ আহম্মদ ওরফে রাকিব (২০) ও চাঁদকাশিমপুর গ্রামের মো. দেলোয়ারের ছেলে মো. রাসেল ওরফে শিশু রাসেল (২৭)।

নিহত আব্দুল লতিফ মিন্টু (৪৫) উপজেলার গোপালপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের মাহবুল্লাপুর গ্রামের খান বাড়ির মৃত আবু তাহেরের ছেলে। তিনি গোপালপুর ইউনিয়ন যুবদলের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন এবং ছাত্রলীগ নেতা হত্যা মামলার আসামি।  

জানা যায়, মঙ্গলবার সকালে নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এর আগে, সোমবার দুপুর ১টার দিকে উপজেলার গোপালপুর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের কোটরা মহব্বতপুর গ্রামে এ ঘটনা ঘটে। পরে গুরুতর আহত যুবদল কর্মী মিন্টুকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেওয়ার পথে একই দিন রাত ৮টার দিকে তার মৃত্যু হয়।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে র‍্যাব-১১ (সিপিসি-৩) নোয়াখালী কার্যালয়ের কোম্পানি কমান্ডার মাহমুদুল হাসান জানান, প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, সোমবার দুপুরের দিকে মিন্টু নামে এক যুবককে সন্ত্রাসীরা হত্যার উদ্দেশে কুপিয়ে জখম করে উপজেলার গোপালপুর ইউনিয়নের কোটরা মহব্বতপুর গ্রামের রাস্তার ওপর ফেলে রেখে যায়। স্থানীয় লোকজন ভিকটিমকে উদ্ধার করে চিকিৎসার জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে যায়। উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়ার পথে ভিকটিম মারা যায়।

পরে র‌্যাব-১১, সিপিসি-৩ এর আভিযানিক দল হত্যাকারীদের গ্রেপ্তারে তদন্ত শুরু করে। পরে র‍্যাব-১১, সিপিসি-৩ এর বিশেষ আভিযানিক দল মঙ্গলবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে দুই আসামিকে গ্রেপ্তার করে বেগমগঞ্জ থানায় হস্তান্তর করে।  

প্রসঙ্গত, পুলিশ ও স্থানীয়রা জানায়, গোপালপুর ইউনিয়নে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ২০২২ সালের ৭ জুলাই উপজেলা ছাত্রলীগের সদস্য মো. হাসিবুল বাশার হাসিবকে (২২) কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। ওই হত্যা মামলার ৫ নম্বর আসামি ছিলেন নিহত যুবদল কর্মী মিন্টু।

কিছু দিন আগে নতুন করে যুবলীগ কর্মী শিশু রাসেলের সঙ্গে বিরোধ দেখা দেয় মিন্টুর। সোমবার দুপুরের দিকে যুবলীগ কর্মী রাসেলসহ অজ্ঞাতনামা আরও দুই/তিনজন মিন্টুকে এলোপাতাড়ি কুপিয়ে উপজেলার কোটরা মহব্বতপুর গ্রামে ফেলে রেখে যায়।  

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।