ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

ছাত্রলীগ নেতার রগ কাটা সেই রবিন বিমানবন্দরে গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৩
ছাত্রলীগ নেতার রগ কাটা সেই রবিন বিমানবন্দরে গ্রেপ্তার

ঢাকা: গাজীপুরের ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের ছাত্রলীগের সভাপতি পদপ্রার্থী ফেরদৌসের রগ কেটে হত্যাচেষ্টা মামলার এক নম্বর আসামি রবিন সরদার ওরফে নুরুজ্জামান সরদারকে গ্রেপ্তার করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন।

বুধবার (১৩ সেপ্টেম্বর) সকালে বিমানবন্দর থেকে জিএমপি এবং এপিবিএনের গোয়েন্দা দল রবিনকে গ্রেপ্তার করে।

চট্টগ্রাম থেকে ঢাকায় অবতরণ করা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

রবিনকে গ্রেপ্তারের অভিযানে এপিবিএনের সঙ্গে অংশ নেয় গাজীপুর মহানগর পুলিশের একটি দলও।

রবিন শরিয়তপুরের গোসাইরহাট উপজেলার মৃত রুহুল আমিন সরদারের ছেলে। তবে গাজীপুর জেলার পশ্চিম জয়দেবপুরের বাসিন্দা তিনি।  

এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক এসব তথ্য নিশ্চিত করেছেন।

এপিবিএন সূত্রে জানা গেছে, গত ৩ সেপ্টেম্বর  বিকাল ৪টায় বাসন থানাধীন আউটপাড়া লিংকন কলেজের সামনে থেকে ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি পদপ্রার্থী ফেরদৌসকে অপহরণ করেন রবিন সরদার। একই পদপ্রার্থী ছিলেন তিনি।  আরও বেশ কিছু সহযোগী নিয়ে ফেরদৌসকে অপহরণের পর গোপন স্থানে নিয়ে যায় রবিন।  ফেরদৌসের পায়ের রগ কেটে দেওয়াসহ মারপিট করা হয়। এসময় ভুক্তভোগীর মায়ের নম্বরে ফোন করে মুক্তিপণও দারি করা হয়। মুক্তিপণ নেওয়ার পর ফেরদৌসকে গাজীপুর সদর থানাধীন শিববাড়ি মোড়ের হলি ল্যাব হাসপাতালের সামনে ফেলে রেখে যায় অপহরণকারীরা। পরে পুলিশ গিয়ে তাকে উদ্ধার করে।  

এ ঘটনায় ফেরদৌসের মা বাদী হয়ে ২৭ জনের নাম উল্লেখ করে গত ৪ সেপ্টেম্বর থানায় মামলা করেন। এরপর থেকেই মামলার এক নম্বর আসামি রবিন সরদারসহ অন্যান্যদের গ্রেপ্তারে অভিযান চালিয়ে যাচ্ছিল গাজীপুর মহানগর পুলিশ।  

এদিকে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, রবিন সরদার ভিন্ন নামে আজ (বুধবার) হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ব্যবহার করতে পারে। আগে থেকে প্রস্তুত সাদা পোশাকের এপিবিএন সদস্যরা এসময় চট্টগ্রাম থেকে ঢাকা আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট থেকে রবিনকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃত আসামিকে গাজীপুর মহানগর পুলিশের একটি টিমের কাছে হস্তান্তর করা হয়েছে বলেও জানান অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৩
এমকে/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।