ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাভারে দিনে-দুপুরে ডিবি পুলিশ পরিচয়ে ৯ লাখ টাকা ছিনতাই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৩
সাভারে দিনে-দুপুরে ডিবি পুলিশ পরিচয়ে ৯ লাখ টাকা ছিনতাই প্রতীকী ছবি

সাভার (ঢাকা): সাভারে প্রকাশ্য দিনে-দুপুরে ডিবি পুলিশ পরিচয়ে এক ব্যক্তিকে প্রাইভেটকারে তুলে নিয়ে ৯ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। ভুক্তভোগীর চোখ বেঁধে মারধরের পর ছিনতাইকারীরা তাকে মহাসড়কের পাশে ফেলে গেছেন।

বুধবার (১৩ সেপ্টেম্বর) ভুক্তভোগীর ভাই মাহবুবুর রহমান এ তথ্য জানান।

এর আগে মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দুপুরে সাভারের রাজাশন আইচা নোয়াদ্দা এলাকায় একটি শাখা সড়কে ছিনতাইয়ের শিকার হন মাদ্রাসা শিক্ষক হাবিবুর রহমান। তিনি আইচা নোয়াদ্দা এলাকারই বাসিন্দা।

ভুক্তভোগীর ভাই মাহবুবুর রহমান জানান, গতকাল আমাদের একটি জমি রেজিস্ট্রি করার কথা ছিল। এ জন্য আমার বড় ভাই দুপুরে নবীনগর সোনালী ব্যাংক শাখা থেকে ৯ লাখ টাকা তুলে বাসে করে বাসার উদ্দেশ্যে রওনা হন। পরে সাভার স্ট্যান্ডে নেমে একটি অটোরিকশায় আইচা নোয়াদ্দা বাসার দিকে যাচ্ছিলেন। অটোরিকশাটিতে আমার ভাই ছাড়াও আরও দুইজন যাত্রী ছিলেন। এরপর দুপুর আড়াইটার দিকে শাখা সড়কে পিছন থেকে একটি সাদা রঙের প্রাইভেটকার এসে অটোরিকশাটির পথরোধ করে। এ সময় প্রাইভেটকার থেকে দুইজন ব্যক্তি বের হয়ে নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে আমার ভাইকে অটোরিকশা থেকে নামতে বলেন। আতঙ্কে আমার ভাই নামতেই তাকে ধরে জোর করে প্রাইভেটকারের তালে নেন তারা।

এরপর ভাইয়ার চোখ বেঁধে তার কাছে থাকা ৯ লাখ টাকা ছিনিয়ে নেন। পরে প্রাইভেটকারে থাকা চার দুর্বৃত্ত আমার ভাইকে মারধর করেন। তাদের মধ্যে একজন আমার ভাইকে প্রাণে মেরে ফেলতে চান এবং আরেকজন হাত-পা ভেঙে ফেলতে বলেন। পরে ভাইয়াকে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের বলিয়াপুর এলাকায় ফেলে রেখে যায় দুর্বৃত্তরা।

তিনি আরও বলেন, পরে স্থানীয়দের সহযোগিতায় আমার ভাইকে উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়। বর্তমানে তিনি সুস্থ থাকলেও আমরা পরিবারের সবাই উদ্বিগ্ন। গতকাল রাতে সাভার মডেল থানায় এ বিষয়ে একটি মামলা করা হয়। দুর্বৃত্তদের আটক করতে অভিযান চালানো হবে বলে পুলিশ আমাদের আশ্বস্ত করেছে।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বাংলানিউজকে বলেন, আমরা ছিনতাইয়ের ঘটনায় অভিযোগ পেয়েছি। এ ঘটনায় একটি মামলা দায়ের হয়েছে। আমার সবকিছু পর্যালোচনা ও পর্যবেক্ষণ করছি। অপরাধীদের গ্রেপ্তারে আমাদের প্রচেষ্টা অব্যাহত আছে।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৩
এসএফ/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।