ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে আলুর হিমাগার ও পাইকারি আড়তে ভোক্তা অধিদপ্তরের অভিযান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৩
ফরিদপুরে আলুর হিমাগার ও পাইকারি আড়তে ভোক্তা অধিদপ্তরের অভিযান

ফরিদপুর: আলুর দাম হঠাৎ বেড়ে যাওয়ায় ও দাম সহনীয় পর্যায়ে রাখতে ফরিদপুরে হিমাগার ও পাইকারি আড়তগুলোতে অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তর। এ সময় অনিয়মের অভিযোগে একটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

বুধবার (১৩ সেপ্টেম্বর) ফরিদপুর শহরের হাজী শরীয়তুল্লাহ বাজারে দুপুর সাড়ে ১২টা থেকে আড়াইটা পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সোহেল শেখ।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সোহেল শেখ জানায়, ফরিদপুর হিমাগার লিমিটেড ও হাজী শরীয়তউল্লাহ বাজারে আলুর দাম নিয়ন্ত্রণে বাজার তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়। ফরিদপুর হিমাগার থেকে আলুর বিক্রেতা কর্তৃক ভাউচার দেওয়া হয় না, তবে আগামী দিন থেকে ভাউচার ছাড়া আলু বাজারে সরবরাহ করবেন না মর্মে হিমাগার কর্তৃপক্ষ প্রতিশ্রুতি দেন। ফরিদপুর হিমাগারে আলুর মজুদ ক্যাপাসিটি ১০ হাজার মেট্রিক টন হলেও বর্তমানে আলু মজুদ আছে ৪৬৩ মেট্রিক টন। বাজারে আলু পাইকারি ৪০ টাকা এবং খুচরা ৪৪-৪৫ টাকা দরে বিক্রি হচ্ছে।  

তিনি বলেন, পাকা ক্রয়-বিক্রয় রশিদ পাওয়া গেলেও একটি দোকানে পাকা ক্রয় রশিদ পাওয়া যায়নি তবে মূল্য তালিকা হালনাগাদ পাওয়া গিয়েছে। আলুর সরবরাহ পরিস্থিতি স্বাভাবিক ছিল। দাম বেশি নেওয়া ও পাকা ক্রয় রশিদ না থাকায় মেসার্স দয়াল ভান্ডারকে ৫০০০ টাকা জরিমানা করা হয়। পাকা ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ ও মূল্য তালিকা হালনাগাদ টাঙানোর বিষয়ে ব্যবসায়ীদের বিশেষভাবে সচেতন করা হয়েছে।

এসময় জেলা পুলিশের একটি টিম, কৃষি বিপণন অধিদপ্তরের সিনিয়র বিপণন কর্মকর্তা মো. শাহাদাত হোসেন এবং সংশ্লিষ্ট বাজার ব্যবস্থাপনা কমিটির নেতারা উপস্থিত থেকে অভিযানে সার্বিক সহযোগিতা করেন।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।