ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

একসঙ্গে চার সন্তানের জন্ম দিলেন মমতা 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২৩
একসঙ্গে চার সন্তানের জন্ম দিলেন মমতা 

সিলেট: একসঙ্গে চার সন্তানের জন্ম দিয়েছেন মমতা দেবী (২৭) নামে এক গৃহবধূ।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) সকালে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের লেবার ওয়ার্ডে অস্ত্রোপচারের মাধ্যমে চার নবজাতক পৃথিবীর আলো দেখে।

নবজাতকদের মধ্যে দুইজন ছেলে ও দুইজন মেয়ে। অস্ত্রোপচারের পর শিশুদের রাখা হয় ইনকিউবেটরে।  

এই খবরে ছড়িয়ে পড়ে হাসপাতালে প্রতিটি ওয়ার্ডে। পুরো হাসপাতালজুড়ে হুলস্থূল কাণ্ড শুরু হয়। লোকজন জড়ো হতে থাকেন যমজ শিশুদের এক নজর দেখতে।  

অস্ত্রোপচারের পর যমজ শিশুদের মা শারীরিকভাবে ভালো আছেন বলে জানিয়েছেন চিকিৎসকরা।  হাসপাতালের ইনকিউবিটরে রেখে শিশুদের পর্যবেক্ষণ করা হচ্ছে বলে জানান তারা।

জানা গেছে, মমতা দেবী সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলার মজলিসপুর গ্রামের সত্তরঞ্জন দেবনাথের স্ত্রী। এই দম্পতির ৫ বছরের আরেকটি মেয়ে রয়েছে। সত্তরঞ্জন দেব নাথ একজন চাকরিজীবী।

একসঙ্গে যমজ চার সন্তানের জনক হওয়ায় দারুণ খুশি সত্তরঞ্জন দেবনাথ।  

তিনি বলেন, ৭ মাসের গর্ভবতী আমার স্ত্রীকে বৃহস্পতিবার বিকাল ৫টার দিকে হাসপাতালে ভর্তি করি। শুক্রবার সিজারের মাধ্যমে ৪ সন্তান ভূমিষ্ঠ হয়। আমাদের ৫ বছরের আরেকটি মেয়ে রয়েছে। এক সঙ্গে ৪ সন্তানের জনক হওয়াতে সৃষ্টিকর্তার অশেষ দয়া ছাড়া আর কিছুই নয়।

বাংলাদেশ সময়: ১০০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২৩
এনইউ/এসএএইচ   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।