ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

ডিসিদের কাছে সার্ভে খতিয়ানের তথ্য চেয়ে চিঠি ভূমি মন্ত্রণালয়ের

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৩
ডিসিদের কাছে সার্ভে খতিয়ানের তথ্য চেয়ে চিঠি ভূমি মন্ত্রণালয়ের ফাইল ফটো

ঢাকা: দেশের সব জেলা প্রশাসকদের (ডিসি) কাছে উপজেলাভিত্তিক সার্ভে খতিয়ানের বিভিন্ন তথ্য চেয়েছে চিঠি দিয়েছে ভূমি মন্ত্রণালয়।

সম্প্রতি দেশের সব ডিসিকে এ সংক্রান্ত চিঠি পাঠিয়েছে ভূমি মন্ত্রণালয়।

চিঠিতে বলা হয়, সব উপজেলায় বিদ্যমান সার্ভে খতিয়ান তথ্য বিশ্লেষণ, স্মার্ট ভূমি রেকর্ডস (ই-পর্চা) সিস্টেমের সঙ্গে তথ্য যাচাই, বর্তমান অবস্থা এবং পরবর্তী করণীয় নির্ধারণ করার লক্ষে উপজেলাভিত্তিক সার্ভে খতিয়ানের নিম্নলিখিত তথ্য জরুরি ভিত্তিতে সংগ্রহ করা প্রয়োজন।

"সার্ভে খতিয়ান তথ্য সরবরাহকালে আপনার জেলার অন্তর্ভুক্ত সব উপজেলার সর্বমোট খতিয়ান সংখ্যা, সিস্টেমে এন্ট্রিকৃত খতিয়ান সংখ্যা, এন্ট্রি হয়নি এমন খতিয়ান সংখ্যা এবং এন্ট্রিযোগ্য নয় এমন খতিয়ান সংখ্যা উল্লেখ করতে হবে। এরই মধ্যে বর্ণিত সূত্রে এ সংক্রান্ত একটি পত্র প্রেরণ করা হয়েছিল। তবে সব উপজেলা থেকে এখনও সব তথ্য পাওয়া যায়নি। "

এ অবস্থায় সার্ভে খতিয়ানের চাওয়া তথ্যগুলো সংযুক্ত এক্সেল শিট অনুসরণ করে সব উপজেলার জন্য প্রস্তুত করে আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে এ দপ্তরে কুরিয়ার অথবা ই-মেইল ঠিকানায় পাঠানোর জন্য অনুরোধ করা হলো।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৩
জিসিজি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।