ঢাকা, শুক্রবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

জাতীয়

ইউপি চেয়ারম্যানের নামের পাশে ‘ভোট চোর’ লেখার রহস্য উদ্ঘাটনে তদন্ত শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৩
ইউপি চেয়ারম্যানের নামের পাশে ‘ভোট চোর’ লেখার রহস্য উদ্ঘাটনে তদন্ত শুরু

লক্ষ্মীপুর: জাতীয় তথ্য বাতায়নে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চরমার্টিন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. ইউসুফ আলীর নামের পাশে ‘ভোট চোর’ লেখা থাকার ঘটনাটির তদন্ত শুরু করেছে উপজেলা প্রশাসন৷ 

উপজেলা সহকারী প্রোগ্রামার জয়দ্বীপ রায় বিষয়টি তদন্ত করছেন। এ জন্য সোমবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে তিনি ইউনিয়ন পরিষদ তথ্য কেন্দ্রে যান।

 

বিকেলে বাংলানিউজকে তদন্তের বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।  

সহকারী প্রোগ্রামার জয়দ্বীপ রায় বলেন, চেয়ারম্যানের নামের পাশের লেখাটি তদন্ত করে দেখা হচ্ছে। টেকনিক্যাল দিকগুলো পর্যালোচনা করা হচ্ছে। ইউএনওর কাছে শিগগিরই তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হবে। সে অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুচিত্র রঞ্জন দাস বাংলানিউজকে বলেন, সহকারী প্রোগ্রামার বিষয়টি তদন্ত করে দেখছেন৷ বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।  

জাতীয় তথ্য বাতায়নে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চরমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইউসুফ আলীর নামের পাশে ‘ভোট চোর’ শব্দ দুটি লেখা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা-সমালোচনার ঝড় বইছে। গুরুত্বপূর্ণ সরকারি পোর্টালে একজন জনপ্রতিনিধির নামের পাশে এমন শব্দ লেখা থাকায় ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করেছেন উপজেলাবাসী। বিষয়টি নিয়ে হাস্যরসে মেতেছেন অনেকে। গত শুক্রবার রাত থেকে ওয়েব পোর্টালে থাকা ‘ভোট চোর’ লেখাটির স্ক্রিনশট সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। একপর্যায়ে বিষয়টি কর্তৃপক্ষের নজরে এলে চেয়ারম্যানের নামের সঙ্গে যুক্ত ‘ভোট চোর’ লেখাটি মুছে ফেলা হয় এবং পাসওয়ার্ড পরিবর্তন করে দেওয়া হয়।  

বাতায়ন ঘেঁটে দেখা গেছে, গত শনিবার (১৬ সেপ্টেম্বর) সবশেষ বেলা ১টা ৫৭ মিনিটের দিকে তথ্য হালনাগাদ করা হয়।

এ ঘটনার জন্য ইউপি চেয়ারম্যান মো. ইউসুফ আলী দায়ী করেছেন পরিষদের তথ্য কেন্দ্রের উদ্যোক্তা ওমর ফারুককে। আবার ওমর ফারুক দাবি করেছেন- কেউ সাইটটি হ্যাক করে এ শব্দ দুটি বসাতে পারে। বিষয়টি তিনি জানতেন না।  

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা সেপ্টেম্বর ১৮, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।