ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

বোয়ালমারীতে পেঁয়াজের আড়তে অভিযান, জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২৩
বোয়ালমারীতে পেঁয়াজের আড়তে অভিযান, জরিমানা

ফরিদপুর: ফরিদপুরে বোয়ালমারীতে সরকার নির্ধারিত দামে পেঁয়াজ ক্রয়-বিক্রয় না করা এবং পাকা রসিদ ও মূল্য তালিকা হালনাগাদ না থাকায় তিন প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জেলা ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তর।  

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) দুপুরের দিকে উপজেলার ময়েনদিয়া পেঁয়াজ বাজারে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সোহেল শেখের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

 

জরিমানা করা প্রতিষ্ঠানগুলো হলো- মেসার্স শাহাদত বাণিজ্যালয়, সোহাগ ট্রেডার্স ও মেসার্স আরমান বাণিজ্যালয়। এদের প্রত্যেককে তিন হাজার টাকা করে মোট নয় হাজার টাকা জরিমানা করা হয়।  

এ সময় উপস্থিত ছিলেন, ফরিদপুর এএসআইয়ের ফিল্ড অফিসার প্রলয় কুমার সরকার, বোয়ালমারী উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উৎসাহ কৃষি কর্মকর্তা অভিজিৎ বিশ্বাস, উপজেলা ক্যাবের সভাপতি মুহাব্বত জান চৌধুরী প্রমুখ।

অভিযানকালে জেলা ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সোহেল শেখ বলেন, সরকার নির্ধারিত মূল্যে স্থানীয় পেঁয়াজ ক্রয়-বিক্রয় এবং ক্রয়-বিক্রয় রসিদ সংরক্ষণ ও মূল্য তালিকা হালনাগাদ না থাকায় জরিমানা করা হয়েছে। এ বিষয়ে ব্যবসায়ীদের বিশেষভাবে সতর্কতামূলক নির্দেশনা দেওয়া হয়েছে।

ভোক্তা অধিকারের অভিযান চলাকালীন বিভিন্ন আড়তদাররা সরকারি নির্ধারিত মূল্য কৃষকদের থেকে পেঁয়াজ ক্রয় করে। কৃষকদের কাছ থেকে প্রকারভেদে ১ হাজার ৯০০ থেকে ২ হাজার ২০০ টাকা পর্যন্ত পেঁয়াজ ক্রয় করতে দেখা গেছে।

বাংলাদেশ সময়: ১২০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।