ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাভারে জলাশয়-খাল দখল করে হাউজিং, রাজউকের অভিযান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২৩
সাভারে জলাশয়-খাল দখল করে হাউজিং, রাজউকের অভিযান

সাভার (ঢাকা): সাভারে জলাশয় ও খাল দখল এবং অবৈধ স্থাপনা করার দায়ে অনুমোদনহীন একটি হাউজিং কোম্পানিতে উচ্ছেদ অভিযান চালিয়েছে ঢাকা রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

বুধবার (২০ সেপ্টেম্বর) দুপুরে সাভারের হেমায়েতপুরে জমজম হাউজিং নামে কোম্পানিতে পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন রাজউকের জোন-৮’র পরিচালক ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (উপসচিব) মোহাম্মদ ইয়াহ্ ইয়া খান।

এ সময় অভিযানে হাউজিং কোম্পানিটির অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়। পরে জলাশয় ও খাল থেকে বালু সরিয়ে নিতে হাউজিং কোম্পানিটিকে সময় বেধে দেওয়া হয়। এরপর পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সব ধরনের কর্মকাণ্ড স্থগিত ঘোষণা করেন রাজউকের ম্যাজিস্ট্রেট।

রাজউকের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ ইয়াহ্ ইয়া খান বলেন, অনুমোদন ছাড়া এই হাউজিং কোম্পানি গড়ে ওঠে। তারা জলাশয় ও খাল দখল করে বালু ফেলে ভরাট করে বিভিন্ন গ্রাহকের কাছে প্লট বিক্রি করছিল। যা আইনত অবৈধ এবং অপরাধ।

আমরা অবৈধ স্থাপনাগুলো গুঁড়িয়ে দিয়ে জলাশয় ও খাল থেকে বালু সরিয়ে নিতে তাদের সময় দিয়েছি। সে অনুযায়ী কাজ না করলে আমরা পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেব।

অভিযানে এ সময় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের উপ-নগর পরিকল্পনাবিদ মোহাম্মদ সাইফুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আবিল আয়ামসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২৩
এসএফ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।