ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিজিবির ট্রেনিং সেন্টারের জন্য নেওয়া জমির মালিকদের মধ্যে চেক বিতরণ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
বিজিবির ট্রেনিং সেন্টারের জন্য নেওয়া জমির মালিকদের মধ্যে চেক বিতরণ 

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গায় বিজিবি ট্রেনিং সেন্টার অ্যান্ড কলেজ স্থাপন করতে যাদের জমি অধিগ্রহণ করা হয়েছে, সেই সব ক্ষতিগ্রস্ত জমির মালিকদের মধ্যে জমির দামের চেক বিতরণ করা হয়েছে।  

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে চুয়াডাঙ্গা-৬ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদর দপ্তরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

এসময় ৪০ জন ক্ষতিগ্রস্ত জমির মালিকের মধ্যে প্রায় সাড়ে তিন কোটি টাকার চেক বিতরণ করা হয়। এর আগে ২০ জনের মধ্যে আরও প্রায় পৌঁনে দুই কোটি টাকার চেক বিতরণ করা হয়।  

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে চেক বিতরণ করেন জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা। বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা ৬ বিজিবির পরিচালক লেফটেন্যান্ট কর্নেল সাঈম মোহাম্মদ জাহিদুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) রিয়াজুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আরাফাত রহমান, সদর উপজেলা নির্বাহী  কর্মকর্তা (ইউএনও) শামীম ভূইয়াসহ অনেকে।  

অতিথিরা বলেন, চুয়াডাঙ্গায় বিজিবি ট্রেনিং সেন্টার অ্যান্ড কলেজ স্থাপনের প্রক্রিয়া শুরু হয়েছে। সারাদেশের মধ্যে এটি দ্বিতীয় বিজিবি ট্রেনিং সেন্টার। এ স্থাপনাটি গড়ে উঠলে বদলে যাবে চুয়াডাঙ্গার চিত্র, বাড়বে চুয়াডাঙ্গার মান-মর্যাদা। এজন্য সাধারণ মানুষের কাছ থেকে জমি অধিগ্রহণ করা হয়েছে এবং এর উপযুক্ত মূল্য সরকার পরিশোধ করছে।  

বিজিবির ট্রেনিং সেন্টার স্থাপনের জন্য চুয়াডাঙ্গার জাফরপুর-হায়দারপুর ৬ বিজিবির সদর দপ্তরের পাশে মোট ৮৫.৭৩ একর জায়গা অধিগ্রহণ করা হয়। যার মূল্য প্রায় সাড়ে ৯৪ কোটি টাকা। এ মূল্য চেকের মাধ্যমে পরিশোধ করা হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।