ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

নবায়নযোগ্য জ্বালানি নীতি বাস্তবায়নে গোলটেবিল বৈঠক 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
নবায়নযোগ্য জ্বালানি নীতি বাস্তবায়নে গোলটেবিল বৈঠক 

বরগুনা: বরগুনায় জ্বালানি অধিকার সপ্তাহ উপলক্ষে জাতীয় ও স্থানীয় গণমাধ্যম কর্মীদের সঙ্গে উন্নয়ন সহযোগী সংগঠনের গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে।  

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সকালে ক্লিন বাংলাদেশের সহযোগিতায় এ বৈঠকের আয়োজন করে বেসরকারি উন্নয়ন সংগঠন জাগোনারী।

 

গোলটেবিল বৈঠকের আলোচনায় বলা হয়, মুজিব জলবায়ু সমৃদ্ধি পরিকল্পনা অনুসারে নিজস্ব স্থায়িত্ব, জ্বালানি স্বাধীনতা এবং জ্বালানি সুরক্ষিত করতে হবে। কয়লা ও এলএনজি ভিত্তিক বিদ্যুৎকেন্দ্র বাতিল করে নবায়নযোগ্য জ্বালানির প্রসার ঘটাতে সরকারকে এগিয়ে আসতে হবে। অধিক মূল্যে জ্বালানি আমদানি বন্ধ করে স্বল্প ব্যয়ে নিজস্ব প্রযুক্তির মাধ্যমে নবায়নযোগ্য জ্বালানি উৎপাদন করতে হবে।  

আলোচনায় অংশ নেন, বরগুনা প্রেসক্লাবের সাবেক সভাপতি চিত্ত রঞ্জন শীল, দৈনিক দীপাঞ্চল পত্রিকার সম্পাদক মো. মোশাররফ হোসেন, সাংবাদিক স্বপন দাস, ইব্রাহীম সোহেল রাজ, মো. জাহিদুল ইসলাম মেহেদী,মহিউদ্দিন অপু, মাহবুবুর রহমান অভি, খান নাইম, মো. সানাউল্লাহ, আরিফুর রহমান, রিপন মালী, মো. মোরসালিন, জাগো নারীর গোলাম মোস্তফা, ডিউক ইবনে আমিন, শ্যামল পাল প্রমুখ।  

ধারণাপত্র উপস্থাপন করেন, দেবাশীষ কর্মকার। সঞ্চালনা করেন বরগুনা প্রেসক্লাবের সাবেক সভাপতি হাসানুর রহমান ঝন্টু।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।