ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভিসানীতি নিয়ে আমাদের চিঠির মাধ্যমে তারা কিছু জানায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২৩
ভিসানীতি নিয়ে আমাদের চিঠির মাধ্যমে তারা কিছু জানায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী  স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান

ঢাকা: মার্কিন ভিসানীতি প্রয়োগের মাধ্যমে দেশটি কাকে নিষিদ্ধ করেছে সে বিষয়ে আমি কিছু জানি না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি বলেন, ভিসানীতি নিয়ে আমাদের চিঠির মাধ্যমে তারা কিছু জানায়নি।

রোববার (২৪ সেপ্টেম্বর) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে জাতিসংঘের সহকারী মহাসচিব উনাইসি লুতু ভুনিওয়াকার সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মার্কিন ভিসানীতির একটি বড় তালিকা বিভিন্ন মাধ্যমে আসছে। এটি কি রিউমার হচ্ছে নাকি সত্য? আদৌ সরকারের কাছে কোনো তালিকা আছে কিনা? এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ভিসানীতি তারা ডিক্লেয়ার করেছেন আমরা শুনেছি। আমাদের কাছে তো চিঠির মাধ্যমে তারা জানায়নি।

তিনি বলেন, কাজেই আমরা যেটি শুনেছি সেটিই জানি। আমরা এখন পর্যন্ত কাকে নিষিদ্ধ করেছে, সেগুলো আমরা জানি না। যে লিস্টটা দিয়েছে, এটির ভিত্তি কি, সেটিও আমি জানি না। যেহেতু কিছুই জানি না আমি মনে করি এটি সম্পর্কে মন্তব্য করার আমার কোনো এখতিয়ার নেই।

মন্ত্রী বলেন, ভিসানীতি প্রণয়ন করেছেন এটি তাদের ব্যাপার। মার্কিন যুক্তরাষ্ট্র তাদের দেশে কাকে যেতে দেবেন, কাকে যেতে দেবেন না, এটি তাদের ব্যাপার। সেখানে আমাদের মন্তব্য নেই, বলার কিছু নেই।

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২৩
জিসিজি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।