ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফি জমা না দিয়ে প্রতিষ্ঠান পরিচালনা করলেই সিলগালা: সিভিল সার্জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২৩
ফি জমা না দিয়ে প্রতিষ্ঠান পরিচালনা করলেই সিলগালা: সিভিল সার্জন

নীলফামারী: সরকারি ফি জমা না দিয়ে বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার পরিচালনা করলেই সেই সব প্রতিষ্ঠানকে জরিমানাসহ সিলগালা করা হবে।  

রোববার (২৪ সেপ্টেম্বর) সকালে বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার ওনার্স অ্যাসোসিয়েশন নীলফামারী জেলা কমিটির সদস্যের সঙ্গে স্বাস্থ্য বিভাগের মতবিনিময় সভায় সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান এ কথা বলেন।

সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন- উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু হেনা মোস্তফা কামাল, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. আব্দুল্লাহ আল মামুন, ভোক্তা অধিকারের সহকারী পরিচালক শামসুল আলম, বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার ওনার্স অ্যাসোসিয়েশন নীলফামারী জেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহফুজার রহমান শাহ্ ও সাধারণ সম্পাদক কাজী মামুনুর রশীদ প্রমুখ।

সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান জানান, বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের লাইসেন্স ও নবায়ন ফি দ্রুত জমা দিয়ে রশিদ সংরক্ষণ করতে হবে। অভিযান পরিচালনাকালে প্রতিষ্ঠানের কাগজপত্র দেখাতে না পারলে জরিমানাসহ সিলগালা করা হবে। শিগগিরই ছয়টি উপজেলায় এই অভিযান পরিচালিত হবে।

পল্লি চিকিৎসকরা নামের আগে ডাক্তার পদবি ব্যবহার করতে পারবে না। এরকম কেউ পদবি ব্যবহার করলেই তাদেরও আইনের আওতায় আনা হবে। সিজার বা অপারেশনের সময় অবশ্যই এমবিবিএস ডাক্তার থাকতে হবে। একই সার্জন নিজে অপারেশন ও অ্যানেসথেসিয়া দিতে পারবে না। প্রতিটি বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে ডেঙ্গু পরীক্ষার মূল্য সরকার কর্তৃক পুনঃনির্ধারিত মূল্যের তালিকা ঝুলাতে হবে। এর ব্যত্যয় ঘটলে সেই সব প্রতিষ্ঠানের বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১১৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।