ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রূপগঞ্জে হাতকড়াসহ পালানো হত্যা মামলার আসামি হানজালা কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২৩
রূপগঞ্জে হাতকড়াসহ পালানো হত্যা মামলার আসামি হানজালা কারাগারে হাতকড়াসহ পালানো আলোচিত আসামি হানজালা: ফাইল ফটো

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জে র‍্যাবের ওপর হামলার ঘটনা ও হাতকড়াসহ পালানো আলোচিত আসামি হানজালা আদালতে আত্মসমর্পণ করেছেন।

সোমবার (২৫ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শামসুর রাহমানের আদালতে তিনি আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, তিনি আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

জানা যায়, নারায়ণগঞ্জের রূপগঞ্জে ছাত্রলীগ নেতা রাকিব হত্যার অন্যতম আসামি ও হানজালা বাহিনীর প্রধান হানজালা পিস্তলসহ র‍্যাবের হাতে আটকের পর হাতকড়াসহ পালিয়েছিল। ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি হানজালাকে তার বাহিনীর লোকেরা র‍্যাবের ওপর আক্রমণ করে ছাড়িয়ে নিয়ে যায়। এ সময় আহত হয় র‍্যাবের ৪ সদস্য। পরে এ ঘটনায় র‍্যাব বাদী হয়ে রূপগঞ্জ থানায় মামলা করেছেন।

মামলার বরাত দিয়ে রূপগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) আতাউর রহমান জানান, রাকিব হত্যা মামলার পলাতক আসামি ভুলতা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি হানজালা বিদেশি পিস্তল নিয়ে নাশকতার উদ্দেশে টেলাপাড়া এলাকায় অবস্থান নিয়েছে বলে র‍্যাবের কাছে সংবাদ আসে। ওই সংবাদের ভিত্তিতে র‍্যাব-১ পূর্বাচল ক্যাম্পের একটি দল অভিযান চালিয়ে পিস্তলসহ হানজালাকে আটক করে। আটকের খবর এলাকায় ছড়িয়ে পড়লে তার বাহিনীর লোকেরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে র‍্যাবের ওপর হামলা চালিয়ে হাতকড়া পরিহিত অবস্থায় পিস্তলসহ হানজালাকে ছিনিয়ে নেয়। এ সময় হামলায় আহত হয় র‍্যাব সদস্য হাবিলদার মো. মুসফিকুর রহমান, কর্পোরাল মো. আফজাল হোসেন, এএসআই পাপেল বড়ুয়া,  কনস্টেবল তুষার আহম্মেদ বাপ্পি।

আহতদের রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়। এ ঘটনায় ২০২৩ সালের ১৫ সেপ্টেম্বর র‍্যাব -১ এর ডিএডি সুবেদার শুক্কুর আলী বাদী হয়ে রূপগঞ্জ থানায় হানজালাকে প্রধান আসামি করে ২৭ জনের নাম উল্লেখসহ আরেও অজ্ঞাতনামা ২২০ জনকে আসামি করে মামলা করেন।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২৩
এমআরপি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।