ঢাকা, বৃহস্পতিবার, ২২ অগ্রহায়ণ ১৪৩০, ০৭ ডিসেম্বর ২০২৩, ২৪ জমাদিউল আউয়াল ১৪৪৫

জাতীয়

৩ দিনের সফরে পাবনায় রাষ্ট্রপতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
৩ দিনের সফরে পাবনায় রাষ্ট্রপতি

পাবনা: তিনদিনের সফরে নিজ জেলা পাবনায় পৌঁছেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব নেওয়ার পর পাবনায় এটি তার দ্বিতীয় সফর।

 

বুধবার (২৭ সেপ্টেম্বর) বিকেল ৪টা ২৫ মিনিটে হেলিকপ্টারে করে পাবনার শহীদ অ্যাডভোকেট আমিন উদ্দিন স্টেডিয়ামে গিয়ে পৌঁছান রাষ্ট্রপতি।

এ সময় তাকে ফুলেল শুভেচ্ছায় স্বাগত জানান জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু, পাবনা-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, সংরক্ষিত নারী সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি, জেলা পরিষদ চেয়ারম্যান আ স ম আব্দুর রহিম পাকন, জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউর রহিম লাল, পৌর মেয়র শরীফ উদ্দিন প্রধান, পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান সহ স্থানীয় প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

রাষ্ট্রপতির প্রটোকল অফিসার মুহাম্মদ মামুনুল হক স্বাক্ষরিত এক পত্রে জানানো হয়েছে, রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বিকেল ৪টা ৩৫ মিনিটে পাবনা সার্কিট হাউজে উপস্থিত হয়ে গার্ড অব অনার গ্রহণ করেন। তিনি সেখানে বিশ্রাম ও রাত্রিযাপন করবেন।

আগামীকাল বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে ৫০০ শয্যাবিশিষ্ট পাবনা মেডিকেল কলেজ হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।



এদিন বিকেল সাড়ে ৩টার দিকে পাবনা সার্কিট হাউজ থেকে সাঁথিয়া উপজেলার উদ্দেশে সড়ক পথে রওনা দেবেন রাষ্ট্রপতি। বিকেল ৪টার দিকে তিনি সেখানে নৌকাবাইচ দেখবেন। বিকেল ৫টার দিকে সেখান থেকে তিনি পাবনা সার্কিট হাউজের উদ্দেশে যাত্রা করবেন এবং সেখানে রাত্রিযাপন করবেন।  

এরপর শুক্রবার (২৯ সেপ্টেম্বর) সকাল ১০টা ৫০ মিনিটে পাবনা সার্কিট হাউজে গার্ড অব অনার গ্রহণ শেষে পাবনা স্টেডিয়ামের হেলিপ্যাডের উদ্দেশে যাত্রা করবেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। সকাল ১১টার দিকে তিনি ঢাকার উদ্দেশে সেখান থেকে যাত্রা করবেন এবং দুপুর ১২টার দিকে বঙ্গভবনে উপস্থিত হবেন রাষ্ট্রপতি।  

রাষ্ট্রপতির তিনদিনের পাবনা সফরকে কেন্দ্র করে ইতোমধ্যেই পাবনার সর্বস্তরের নেতাকর্মী ও সাধারণ মানুষের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে।

এ বিষয়ে পাবনা জেলা প্রশাসক (ডিসি) মুহা. আসাদুজ্জামান বলেন, ইতোমধ্যেই রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন মহোদয়ের পাবনা সফরকে কেন্দ্র করে সব প্রস্ততি নেওয়া হয়েছে। সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ প্রশাসন নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।