ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

গাইবান্ধায় শিক্ষায় অবদান রাখা শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৩
গাইবান্ধায় শিক্ষায় অবদান রাখা শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফ

ঢাকা: গাইবান্ধায় শিক্ষায় অবদান রাখা শ্রেষ্ঠ উপজেলা পরিষদ চেয়ারম্যান হয়েছেন গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান। সম্প্রতি গাইবান্ধা জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হারুনর রশিদের সই করা চিঠিতে এ তথ্য জানানো হয়।

অনুভূতি জানিয়ে আব্দুল লতিফ প্রধান বলেন, স্বীকৃতি পাওয়ার জন্য কাজ করতে আমি বিশ্বাসী নই। প্রত্যেকেই যে যার দায়িত্ব ও সততা আন্তরিকতার সঙ্গে পালন করলে আমাদের দেশটা আরও এগিয়ে যাবে। দেশের সমৃদ্ধি তরান্বিত হবে। সেই বিশ্বাস নিয়েই আমি সব সময় ভালো কিছু করার চেষ্টা করি। তারপরও যাছাই-বাছাই কমিটির প্রতি আমি কৃতজ্ঞ। তারা আমার চেষ্টাকে মূল্যায়ন করে আমাকে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান ঘোষণা করেছেন। গোবিন্দগঞ্জ উপজেলাবাসীর ভালোবাসা আর সহযোগিতার ফল আমার এই অর্জন। আমরা সামনের দিকে আরও এগিয়ে যেতে চাই। গোবিন্দগঞ্জ উপজেলাকে একটি মডেল উপজেলা হিসেবে গড়তে চাই।

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার শিক্ষার মানোন্নয়নের জন্য শিক্ষার্থীদের শতভাগ উপস্থিতি নিশ্চিতকরণ ও ঝরে পড়া রোধে বিদ্যালয় পরিদর্শন, বিদ্যালয় পরিচালনা কমিটির এবং অভিভাবকদের সঙ্গে মতবিনিময়, বিদ্যালয়ে প্রয়োজনীয় বেঞ্চ সরবরাহ, বিদ্যুতের ব্যবস্থা করা এবং সীমানা প্রাচীর নির্মাণসহ নানাবিধ প্রশংসনীয় উদ্যোগ নেওয়া এবং তা বাস্তবায়নে কাজ করে চলেছেন আব্দুল লতিফ প্রধান। এতে শিক্ষার্থীদের ঝরে পড়ার হার কমে আসার পাশাপাশি শিক্ষার্থীরা বিদ্যালয়মুখী হয়েছে। এ ছাড়া নানাবিধ সামাজিক উন্নয়নমূলক কর্মকাণ্ডে অসামান্য অবদান রাখায় তাকে এই সম্মানে ভূষিত করা হয়।

একই তালিকায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তর জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ পদক-২০২৩ প্রদান উপলক্ষে জেলা পর্যায়ে প্রথম স্থান অধিকারী শ্রেষ্ঠ শিক্ষক, বিদ্যালয়, ব্যক্তি, কমিটি, প্রতিষ্ঠান, কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে গোবিন্দগঞ্জ উপজেলার কুঠিবাড়ী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মো. ওমর ফারুক ও ফুলছড়ি উপজেলার রতনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মোছা. শিরিন আখতারকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক, গোবিন্দগঞ্জ উপজেলার শালমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মো. আখতারুজ্জামান ও গাইবান্ধা সদরের ঝিনাশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মোবাশ্বেরা বেগমকে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক, গাইবান্ধা সদর মধ্যপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মোছা. নতুন বেগমকে শ্রেষ্ঠ কাব শিক্ষক, সাঘাটা জুমার বাড়ী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়কে শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয়, সদর ব্রিজরোড সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি শ্রেষ্ঠ এসএমসি, ফুলছড়ি উপজেলা শিক্ষা অফিসের সহকারী কাম মুদ্রাক্ষরিক মো. নুরে আলম সিদ্দিককে শ্রেষ্ঠ কর্মচারী, পলাশবাড়ী উপজেলা শিক্ষা অফিসার মো. আসাদুজ্জামান মণ্ডলকে শ্রেষ্ঠ সহকারী উপজেলা শিক্ষা অফিসার, গাইবান্ধা পিটিআইয়ের মো. সামিউল হাসান ও পলাশবাড়ী ইউআরসি অফিসের রবিউল ইসলামকে শ্রেষ্ঠ ইনস্ট্রাক্টর, গাইবান্ধা সদরের জাকিরুল হাসানকে শ্রেষ্ঠ উপজেলা শিক্ষা অফিসার ও ফুলছড়ির মো. আনিসুর রহমানকে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৩
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।