ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

জাতীয়

১৩ কেজির পাঙাশ সাড়ে ১০ হাজারে বিক্রি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২৩
১৩ কেজির পাঙাশ সাড়ে ১০ হাজারে বিক্রি

বরগুনা: বরগুনার পায়রা (বুড়িশ্বর) নদীতে জেলেদের জালে ধরা পড়েছে ১৩ কেজি ওজনের একটি পাঙাশ। মাছটি খুচরা বাজারে ১০ হাজার ৪০০ টাকায় বিক্রি করা হয়েছে বলে জানা গেছে।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে তালতলী খুচরা মাছ বাজারে ৮০০ টাকা কেজি দরে মাছটি বিক্রি হয়।

জানা গেছে, শুক্রবার সকালে উপজেলার তেঁতুল বাড়িয়া এলাকার জেলে মো. সালাম তালুকদারের জালে মাছটি ধরা পড়ে। পরে তিনি মাছটি তালতলী মাছ বাজারে খুচরা মাছ ব্যবসায়ী আল-আমিন হাওলাদারের কাছে ৯ হাজার টাকায় বিক্রি করেন। পরে তিনি খুচরা ক্রেতাদের কাছে মাছটি ১০ হাজার ৪০০ টাকায় বিক্রি করেন।

মাছ ব্যবসায়ী আল-আমিন হাওলাদার বলেন, এত বড় মাছ সাধারণত ধরা পড়ে না। তাই সবাই এ মাছ খেতে চাইবে। এ জন্য মাছটি দ্রুত কিনে নিয়েছি। পরে মাছটি কেটে প্রতি কেজি ৮০০ টাকা দরে মোট ১০ হাজার ৪০০ টাকা বিক্রি করি।

বরগুনা জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দেব বলেন, নদী ও সাগরে বিভিন্ন সময় মাছ ধরা  নিষেধাজ্ঞা সঠিক নিয়মে জেলেরা পালন করে। তাই মৌসুমে ইলিশসহ বিভিন্ন ধরনের বড় সাইজের মাছ জেলেদের জারে ধরা পড়ে। জেলেরা বেশি করে মাছ পেলে সরকারের বিভিন্ন কর্মসূচি সার্থক হবে বলে আমি মনে করি।

বাংলাদেশ সময়: ০৮৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।