ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘ভিসানীতি নিয়ে পুলিশের কোনো ভাবনা নেই’

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, অক্টোবর ২, ২০২৩
‘ভিসানীতি নিয়ে পুলিশের কোনো ভাবনা নেই’ মিট দ্য প্রেস অনুষ্ঠানে ডিএমপির নবনিযুক্ত কমিশনার হাবিবুর রহমান। ছবি: সংগৃহীত

ঢাকা: মার্কিন যুক্তরাষ্ট্রের ভিসানীতি নিয়ে পুলিশ কোনো ভাবনা করে না বলে জানিয়েছেন নবনিযুক্ত ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান।

সোমবার (০২ অক্টোবর) সকাল ১১টার দিকে রাজধানীর মিন্টো রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন নবনিযুক্ত ডিএমপি কমিশনার।

কমিশনার হিসেবে দায়িত্ব নেওয়ার পর প্রথমবার সাংবাদিকদের সঙ্গে এ মতবিনিময় সভা ‘মিট দ্য প্রেস’ আয়োজন করে ডিএমপি।

ভিসানীতির ঘোষণা অনুসারে নির্বাচনী দায়িত্ব পালনে পক্ষপাতিত্বমূলক আচরণ করলে স্যাংশনে পড়তে পারে পুলিশ। এটা নিয়ে পুলিশ বাহিনীর ভেতর কোনো ধরনের প্রভাব বা আতঙ্ক রয়েছে কিনা - প্রশ্ন করা হয় ডিএমপি কমিশনার হাবিবুর রহমানকে।  
তিনি বলেন, আমি নির্ভয়ে নির্বিঘ্নে বলতে চাই, একটি দেশের ভিসানীতি কী হবে সেটি তাদের বিষয়। এটা নিয়ে বাংলাদেশ পুলিশের কেউ চিন্তা-ভাবনা করবে বলে আমার কাছে মনে হয় না। আমাদের সদ্য বিদায়ী প্রধান বিচারপতি একটি দেশের নাম উল্লেখ করে বলেছেন, আমি কোনো দিন ওই দেশে যাইও নাই। আমার যাওয়ার ইচ্ছাও নেই। উনি প্রধান বিচারপতি ছিলেন।  

তিনি বলেন, আমি যোগদান করে দেখেছি, আমার পুলিশের ভেতরে এরকম কোনো কিছু চিন্তার বিষয় নেই। এটি একটি পর্যায়ের ব্যবস্থা, এটি কিন্তু সংগঠন পর্যায়ের কোনো ব্যবস্থা নয়। সংগঠন হিসেবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ সবসময়ই ঢাকাবাসীর জন্য এবং ঢাকার জনগণের জন্য, নিরাপদ নগরী গড়তে কাজ করছে। ডিএমপির পুলিশ সদস্যরা এগুলো নিয়ে কোনো চিন্তা-ভাবনা করে না বলে আমি মনে করি।

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, অক্টোবর ২, ২০২৩
এসজেএ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।