ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাবাকে হত্যাচেষ্টা মামলায় ছেলেসহ গ্রেপ্তার ৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২৩
বাবাকে হত্যাচেষ্টা মামলায় ছেলেসহ গ্রেপ্তার ৪

গোপালগঞ্জ: গোপালগঞ্জের কোটালীপাড়ায় বাবাকে হত্যাচেষ্টা মামলায় ছেলে উজ্জ্বল দাসসহ (৩২) চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।  

বুধবার (৪ অক্টোবর) রাতে উপজেলার পৌর মার্কেট এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

 

গ্রেপ্তার ছেলে উজ্জ্বল পৌরসভার ডহরপাড়া গ্রামের ব্যবসায়ী বিমল দাসের (৬০) একমাত্র ছেলে। তিনি পেশায় ব্যবসায়ী।

গ্রেপ্তার অন্যরা হলেন- পশ্চিম কয়খা গ্রামের রিয়াজুল খন্দকারের ছেলে ফিরোজ খন্দকার (২৭), একই গ্রামের নিখিল দাসের ছেলে সুজন দাস (২৫) ও সোহরাব হাওলাদারের ছেলে রমজান হাওলাদার (২৪)।  

জানা গেছে, গত ১৮ সেপ্টেম্বর রাতে উজ্জ্বল দাস ভাড়াটে সন্ত্রাসী নিয়ে দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে তার বাবা ব্যবসায়ী বিমল দাসকে পরিকল্পিতভাবে হত্যাচেষ্টা চালায়। এ ঘটনায় বিমল দাস গুরুতর আহত হন। এরপর বিমল দাসের ভাই কালা চাঁদ দাসের অভিযোগে ঘটনা তদন্তে মাঠে নামে কোটালীপাড়া থানা পুলিশ। তদন্তের এক পর্যায়ে বিমল দাসকে হত্যাচেষ্টার মূল পরিকল্পনাকারী হিসেবে উজ্জ্বলের নাম জানতে পারে পুলিশ। পরে উজ্জ্বল ও তার সহযোগীদের গ্রেপ্তারে মাঠে নামে পুলিশ।

গতকাল বুধবার রাতে বাবা বিমল দাসকে দ্বিতীয় দফায় হত্যাচেষ্টার পরিকল্পনা করার সময় পৌর মার্কেট এলাকা থেকে উজ্জ্বলসহ ওই চারজনকে গ্রেপ্তার করে পুলিশ।

মামলার বাদী কালা চাঁদ দাস বলেন, আমার ভাই বিমল দাস তার ব্যবসায়ীক প্রয়োজনে কিছু জায়গা বিক্রির উদ্যোগ নেন। এই জমি বিক্রির কথা শুনে উজ্জ্বল তার বাবা বিমল দাসের ওপর ক্ষিপ্ত হয়ে ভাড়াটে সন্ত্রাসী নিয়ে হামলা চালায়। এ ঘটনায় তিনি বাদী হয়ে কোটালীপাড়া থানায় একটি মামলা করেছেন। পুলিশ ইতোমধ্যে উজ্জ্বল দাসসহ চারজনকে গ্রেপ্তার করেছে।  

ব্যবসায়ী বিমল দাস বলেন, গত ১৮ সেপ্টেম্বর রাতে কিছু সন্ত্রাসী আমার ওপর হামলা করেছিল। এ ঘটনায় আমি তিনদিন খুলনা সিটি হাসপাতালে ভর্তি ছিলাম। তবে কে বা কারা আমার ওপর হামলা চালিয়েছিল, তা আমার জানা নেই। এ ব্যাপারে আমার ভাই কালা চাঁদ দাস বাদী হয়ে কোটালীপাড়া থানায় একটি মামলা দায়ের করেছেন। পুলিশ তদন্ত করে কয়েকজন আসামিকে গ্রেপ্তার করেছে বলে শুনেছি।

কোটালীপাড়া থানার উপ-পরিদর্শক (এসআই) মামুনুর রশীদ বলেন, বিমল দাসকে হত্যাচেষ্টার ঘটনায় তার ভাই কালা চাঁদ দাস বাদী হয়ে ১১ জনকে আসামি করে থানায় একটি মামলা দায়ের করেছেন। ইতোমধ্যে এই মামলার প্রধান আসামি উজ্জ্বলসহ চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।