ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘অন্য কোনো সরকার পার্বত্য এলাকায় এত উন্নয়ন করেনি’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২৩
‘অন্য কোনো সরকার পার্বত্য এলাকায় এত উন্নয়ন করেনি’

বান্দরবান: পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, ‘আওয়ামী লীগ সরকারের আমলে পার্বত্য এলাকার অর্থনৈতিক অবস্থার ব্যাপক উন্নয়ন তরান্বিত হচ্ছে। এ সরকার জনবান্ধব সরকার আর এ সরকারের আমলে সমতলের মতো পার্বত্য এলাকায় যে উন্নয়ন হয়েছে, অন্য কোনো দলের সরকার এতটা উন্নয়ন করেনি।

’ 

বৃহস্পতিবার (৫ অক্টোবর) সকালে বান্দরবানের থানচি উপজেলায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, পার্বত্য জেলা পরিষদ, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) ও ক্রীড়া পরিষদের বাস্তবায়নে  প্রায় ৩৩ কোটি ব্যয়ে ৩২টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে থানচি টাউন হলে স্থানীয় জনসাধারণের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর এসব বলেন।  

পার্বত্যমন্ত্রী বলেন, ‘বর্তমান আওয়ামী লীগ সরকার পার্বত্য এলাকার যে উন্নয়ন করেছে, তার সুফল পাচ্ছে পার্বত্যবাসী। প্রতিটি উপজেলায় সড়ক যোগাযোগসহ অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠেছে আর আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে। ’ 

এসময় পার্বত্যমন্ত্রী দারিদ্র্যমুক্ত এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সবাইকে আগামীতেও আওয়ামী লীগ সরকারের পাশে থাকার আহ্বান জানান।

এসময় সহকারী পুলিশ সুপার মো. নুরুল আনোয়ার, থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবুল মনসুর, থানচি উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্লা মারমা, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আসিফ রায়হান, পার্বত্য জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী মো. জিয়াউর রহমান, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মো. ইয়াছির আরাফাত, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) নির্বাহী প্রকৌশলী মো. জিয়াউল ইসলাম মজুমদারসহ বিভিন্ন সরকারি দফতরের ঊর্ধতন কর্মকর্তা এবং স্থানীয় জনপ্রতিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯০৮  ঘণ্টা, অক্টোবর ৫, ২০২৩
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।