ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

টানা বৃষ্টিতে তলিয়ে গেছে সাভার, পানি বের হওয়ার পথ নেই

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৩
টানা বৃষ্টিতে তলিয়ে গেছে সাভার, পানি বের হওয়ার পথ নেই

সাভার (ঢাকা): ঢাকা-আরিচার পর ঢাকার গুরুত্বপূর্ণ প্রবেশ পথ টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়ক বৃষ্টির পানিতে তলিয়ে গেছে। টানা ২২ ঘণ্টার বৃষ্টিতে তলিয়ে যাওয়া সড়কে তৈরি হওয়া পানি বের হওয়ার কোনো পথ নেই।

এতে সৃষ্ট জলাবদ্ধতা যানবাহন চলাচল ব্যাহত হচ্ছে। ঘটছে দুর্ঘটনাও।  

চরম দুর্ভোগে পড়েছে এই পথে চলাচলরত সাধারণ মানুষ। এই পানি নিষ্কাশনের জন্য এখন পর্যন্ত কোনো ব্যবস্থার নেওয়ার চিত্র চোখে পরেনি।  

শুক্রবার (০৬ অক্টোবর) দুপুর আড়াইটার দিকে সড়কটির বাইপাইল ত্রিমোড় এলাকায় গিয়ে দেখা গেছে হাঁটু পানিতে চলছে যানবাহন। এছাড়া মানুষ হেঁটে যেতে পারছে না৷ এবং সড়কের দুই পাশের দোকান ও মার্কেটে পানি ঢোকায় সব বন্ধ রয়েছে৷

 

সকাল থেকে দুপুর পর্যন্ত পানি কমার কোনো লক্ষণই দেখা যায়নি। এছাড়া সড়ক ও জনপথের কোনো কর্মীকেও দেখা যায়নি সড়কে কাজ করতে।  

গত বছর ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাছে আনুষ্ঠানিকভাবে এই সড়কটি সড়ক ও জনপথ হস্তান্তর করে। এরপর থেকে এই সড়কটির দেখভালের দায়িত্বে রয়েছে চীনা একটি কোম্পানি।  

ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ের প্রজেক্ট ডিরেক্টর (পিডি) শাহাবুদ্দিন খান বলেন, ড্রেনেজ ব্যবস্থা ওই অঞ্চলে ভালো না। আমাদের টিম কাজ করছে। আমরা চেষ্টা করছি ড্রেনের কাজ করার জন্য। আগামী বছরে এটার কাজ শুরু হবে। সাময়িকভাবে অসুবিধা হচ্ছে। আশা করছি আবারও অতিবৃষ্টি না হলে আগামীকালের ভেতরে সড়ক থেকে পানি নেমে যাবে।  

বাংলাদেশ সময়: ১৫০৬ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৩ 
এসএফ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।