ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিশ্বের অন্যতম এভিয়েশন হাব হবে বাংলাদেশ: প্রতিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৮ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৩
বিশ্বের অন্যতম এভিয়েশন হাব হবে বাংলাদেশ: প্রতিমন্ত্রী পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী

ঢাকা: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, আজ আমাদের অর্জনের খাতায় যুক্ত হলো হযরত শাহজালালের তৃতীয় টার্মিনাল। উন্নয়ন ও সমৃদ্ধির মধ্যে দিয়ে দেশের আকাশ পথের পরিধি বাড়ছে।

বিমানবন্দরের থার্ড টার্মিনাল তারই বাস্তব প্রতিচ্ছবি। আমাদের লক্ষ্য বাংলাদেশকে বিশ্বের অন্যতম এভিয়েশন হাবে পরিণত করা।

শনিবার (০৭ অক্টোবর) রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশের এভিয়েশন সেক্টরে আজ অত্যন্ত আনন্দের দিন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উন্নয়ন দর্শন বাংলাদেশের জাগরণের অনুপ্রেরণার উৎস। তারই কন্যার হাতে আজ সে উন্নয়ন বাস্তবায়িত হচ্ছে৷

প্রতিমন্ত্রী বলেন, নির্মাণ কাজ এগিয়ে নেওয়া এত সহজ ছিল না৷ কাজ শুরুর কিছুদিন পর ভয়াবহ করোনায় সব বন্ধ হয়ে যায়। কিন্তু, এই টার্মিনাল নির্মাণের কাজ বন্ধ হয়নি। এর মাধ্যমে বছরে ১২ মিলিয়ন যাত্রী ও পরে ১৪ মিলিয়ন যাত্রী চলাচল করতে পারবেন৷ এই এলাকায় সরকারের পরিকল্পনাধীন বিমানবন্দর সম্প্রসারণের আওতায় টানেল নির্মাণ করা হচ্ছে। দেশের ব্যবসা, বাণিজ্য ও উন্নয়ন ও যাত্রী পরিবহনে এই বিমানবন্দর ভূমিকা রাখবে৷

দেশের প্রতিটি খাত উন্নয়নে বদলে গেছে। সারা বিশ্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। এই উন্নয়নের গর্বিত অংশীদার দেশের এভিয়েশন খাত। গত ১০ বছরে এভিয়েশন খাত অনেক এগিয়েছে বলে উল্লেখ করেন প্রতিমন্ত্রী।  

আরও পড়ুন>>>
বিশ্বের অন্যতম এভিয়েশন হাব হবে বাংলাদেশ: প্রতিমন্ত্রী
শাহজালাল বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল উদ্বোধন আজ
মেগাপ্রকল্প উদ্বোধনে প্রধানমন্ত্রীর 'অক্টোবর চমক'

বাংলাদেশ সময়: ১১৪৬ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২৩
এমকে/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ