ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লিবিয়ায় আটক ২২ যুবককে দেশে ফেরানোর আকুতি স্বজনদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৩
লিবিয়ায় আটক ২২ যুবককে দেশে ফেরানোর আকুতি স্বজনদের

ঢাকা: অবৈধভাবে ইতালি যাওয়ার পথে লিবিয়ার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে আটক ২২ বাংলাদেশি যুবককে দেশে ফিরিয়ে আনার আকুতি জানিয়েছেন তাদের পরিবারের সদস্যরা।

সোমবার (৯ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে তারা বাংলাদেশ সরকারের প্রতি এ আকুতি জানান।

মানববন্ধনের মূল আয়োজক মাসুদ মোল্লা বলেন, আমার ছেলে জাহিদকে ইতালি নিয়ে যাওয়ার কথা বলে কুমিল্লার দালাল জুয়েল ৬ লাখ টাকা নিয়েছিলেন। আমার ছেলের মতো এরকম আরও ২০-২১ জনের কাছ থেকে টাকা নিয়েছেন তিনি। কিন্তু অবৈধভাবে ইতালি যাওয়ার পথে তারা লিবিয়ায় আটকে পড়ে এবং সবাইকে সেখানকার জেলে পাঠানো হয়েছে। এ খবর শোনার পর থেকে আমরা দালালের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেছি, কিন্তু তার কোনো পাত্তা পাইনি।

লিবিয়ায় জিম্মি যুবকরা এবং গোল চিহ্নিত জন অভিযুক্ত এক মানব পাচারকারী

তিনি আরও বলেন, সন্তানদের ছাড়া আমরা অত্যন্ত দুঃখ-কষ্টে দিন কাটাচ্ছি। তারা কীভাবে আছে, কী খাচ্ছে— তা আমাদের কারো জানা নেই। সন্তানদের চিন্তায় আমাদের অনেকেই মৃত্যুশয্যায় চলে গেছেন। তাই আমাদের আবেদন, বাংলাদেশ সরকার যেন দ্রুত তাদের দেশে আনার উদ্যোগ নেয়।

ইতোমধ্যে প্রধানমন্ত্রী বরাবর একটি আবেদনপত্র পাঠানো হয়েছে বলে মানববন্ধন থেকে জানানো হয়। মানববন্ধনে ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে উপস্থিত ছিলেন নিপা আক্তার, শাহআলম ফকির, সেলিমা বেগম, ইমারত প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০২৩
এসসি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।