ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

জাল কাগজপত্র দিয়ে ভিসা করতে গিয়ে হাতেনাতে ধরা!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২৩
জাল কাগজপত্র দিয়ে ভিসা করতে গিয়ে হাতেনাতে ধরা!

রাজশাহী: ভারতে যাওয়ার জন্য রাজশাহীতে জাল কাগজপত্র দিয়ে ব্যবসায়ী ভিসার আবেদন জমা দেওয়ার সময় দুইজনকে আটক করা হয়েছে।

সোমবার (৯ অক্টোবর) দুপুরে রাজশাহীতে থাকা ভারতীয় ভিসা সেন্টার থেকে তাদের আটক করা হয়।

আটক দুজন হলেন- পাবনার ঈশ্বরদী উপজেলার সিভিলহাট তালতলা এলাকার দেলোয়ার হোসেনের ছেলে মো. জমির (৩৪) ও একই উপজেলার পেয়ারাখালি এলাকার শাহ আলমের ছেলে মো. সুমন (২৫)।

এদিকে রাজশাহীতে থাকা ভারতীয় ভিসা সেন্টারের ইনচার্জ বিপ্লব কুমার সাহা বলেন, অভিযুক্তরা ‘ব্যবসায়ী’ হিসেবে পাঁচ বছরের ভিসার জন্য আবেদন করেছিলেন। সোমবার ভিসার আবেদন জমা দিতে গেলে তাদের কাগজপত্র যাচাই-বাছাই করার সময় সন্দেহের সৃষ্টি হয়। এরপর জমিরকে জিজ্ঞাসাবাদ শুরু করলে তিনি জাল কাগজপত্র দেওয়ার কথা অকপটে স্বীকার করেন। এরপর সুমনও জাল কাগজপত্র দেওয়ার কথাটি স্বীকার করেন।

তারা জানায়, কামাল নামের এক দালালের সঙ্গে ১৫ হাজার টাকা চুক্তিতে ভিসা করতে দিয়েছিলেন। প্রায় আট মাস  ঘুরার পর তারা আজ সোমবার (৯ অক্টোবর) আবেদন জমা দিতে গিয়েছিলেন।

তিনি বলেন, এর আগেও দুইবার তারা জাল কাগজপত্র দিয়ে ব্যবসায়ী হিসেবে ভিসা নিয়েছেন। তাদের দুইজনের ছয়টি করে মোট ১২টি পাসপোর্ট আছে। এছাড়া এর আগেও একই দালালের মাধ্যমে দুইবার ‘ব্যবসায়ী’ ভিসা করিয়ে জমির ও সুমন ভারত গেছেন। তবে তৃতীয়বারের মতো ভারতীয় ভিসার আবেদন করতে গিয়ে হতেনাতে ধরা পড়লেন তারা। জালিয়াতির অভিযোগ তাদের জিজ্ঞাসাবাদ শেষে পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।

রাজশাহী নগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন জানান, ভিসা সেন্টার থেকে জাল কাগজপত্রে ভিসা আবেদনের পর অভিযুক্তদের খবর পেয়ে তারা ঘটনাস্থলে আসেন। দুজনকে আটক করা হয়েছে। বর্তমানে তাদের নামে মামলা দায়ের প্রস্তুতি চলছে।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০২৩
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।