ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

ত্রিশাল দুর্ঘটনা

নিহতদের পরিবারকে ২৫ হাজার করে টাকা দিচ্ছে জেলা প্রশাসন  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
নিহতদের পরিবারকে ২৫ হাজার করে টাকা দিচ্ছে জেলা প্রশাসন  

ময়মনসিংহ: ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ছয়জনের পরিবারকে প্রাথমিকভাবে ২৫ হাজার করে টাকা সহায়তা দিচ্ছে জেলা প্রশাসন।  

বুধবার (১১ অক্টোবর) বিকেলের মধ্যেই এই টাকা নিহতদের পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন ত্রিশালের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জুয়েল আহমেদ।

তিনি বাংলানিউজকে জানান, মর্মান্তিক এই দুর্ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতিটি পরিবারের জন্য ২৫ হাজার করে টাকা প্রাথমিকভাবে সহায়তা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। আজ বিকেলের মধ্যে নিহতদের পরিবারে এই টাকা পৌঁছে দেওয়া হবে।

এছাড়াও নিহতদের পরিবারের পক্ষ থেকে সরকারের কাছে আবেদন করা হলে পাঁচ লাখ টাকা পর্যন্ত আর্থিক সহায়তা পাবে বলেও জানান তিনি।  

এর আগে বুধবার (১১ অক্টোবর) সকাল সাড়ে ৭টায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ত্রিশাল চেলেরঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ময়মনসিংহ সদরের চুরখাই এলাকার খায়রুজ্জামান লিটন (২৮), বাড়েরারপাড় ভাটিপাড়া এলাকার শিমুল আহমেদ জয় (২০), ত্রিশাল উপজেলার দক্ষিণ তেঁতুলিয়া এলাকার জেসমিন আক্তার (৩০), সাখুয়া ইউনিয়নের গন্ডখোলা এলাকার বখতিয়ার হোসাইন সোহেল (৩৫), ঈশ্বরগঞ্জের মারোয়াখালি এলাকার আলতাব হোসেন (৬০) এবং অন্য এক নারীর পরিচয় পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, সদরের চুরখাই ও ত্রিশাল থেকে কয়েকজন পোশাক শ্রমিক ও সাধারণ যাত্রী শেরপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী এসএস ট্রাভেলস নামে একটি বাসে ওঠেন। পথে চেলেরঘাট এলাকায় যেতে বাসটির চাকা ফুটো (পাংচার) হয়ে যায়। পরে বাসটি সড়কের পাশে দাঁড় করিয়ে মেরামত করা হচ্ছিল। এজন্য যাত্রীরা নেমে অন্য বাসের জন্য অপেক্ষা করছিলেন। এরই মধ্যে ইসলাম পরিবহন নামে একটি বাস থামিয়ে যাত্রীরা সেটিতে ওঠার সময় রাসেল গার্মেন্টসের একটি বাস এসে বাসটিতে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই তিনজন ও ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর আরও একজন মারা যান। এতে আহত হন অন্তত ১২ জন। তাদের মধ্যে সাতজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর আরও দুজন মারা যান।

ত্রিশাল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঈন উদ্দিন জানান, বাসচাপায় ঘটনাস্থলেই তিনজন নিহত হয়। এরপর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একজন এবং ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে আরও দুইজনের মৃত্যু হয়েছে। বর্তমানে আহত আরও পাঁচজন মমেক হাসপাতালে ভর্তি রয়েছে।

** ময়মনসিংহে যাত্রী তোলার সময় আরেক বাসের ধাক্কায় নিহত ৬

বাংলাদেশ সময়: ১৫০৬ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ