ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘শয়তান ভর করলে’ ফ্ল্যাটে ঢুকে লুট করেন লিটন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
‘শয়তান ভর করলে’ ফ্ল্যাটে ঢুকে লুট করেন লিটন গ্রেপ্তার লিটন

ঢাকা: রাজধানীতে বাসা ভাড়ার নাম করে বিভিন্ন ফ্ল্যাটে প্রবেশ করতেন লিটন (২৭) নামের এক যুবক। পুরুষ থাকেন না বা ওই মুহূর্তে নেই এমন ফ্ল্যাটকেই টার্গেট করতেন তিনি।

এরপর সুযোগ বুঝে ফ্ল্যাটের নারী, শিশু ও বৃদ্ধদের জিম্মি করে সর্বস্ব লুট করতেন।

গ্রেপ্তারের পর লিটন জানান, শরীরে শয়তান ভর করলে তিনি এসব কাণ্ড করতেন।

ষাটোর্ধ্ব বৃদ্ধাকে জিম্মি করে নগদ টাকা ও স্বর্ণালংকার লুটের অভিযোগে মঙ্গলবার (১০ অক্টোবর) লিটনকে মিরপুর-১০ নম্বর এলাকা গ্রেপ্তার করে মিরপুর মডেল থানা পুলিশ।

এ সময় তার কাছে লুট করা টাকাও পাওয়া যায়। পরে তার দেওয়া তথ্যমতে মুন্সিগঞ্জ থেকে লুট হওয়া স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়।

এ বিষয়ে নিশ্চিত হতে তিনি প্রথমে বাসাটি কোনো পুরুষ সদস্যকে ঘুরে দেখাতে বলেন।

এসময় ঘরে কোনো পুরুষ সদস্য নেই জানালে সঙ্গে সঙ্গে বাসায় থাকা নারীকে মারধর করেন এবং বেঁধে ফেলেন। এরপর নগদ টাকা, স্বর্ণালংকার ও মোবাইল নিয়ে পালিয়ে যান। লিটনের দাবি, তার শরীরে শয়তান ভর করলে তিনি চুরি করেন।

বুধবার (১১ অক্টোবর) দুপুরে মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন এসব তথ্য জানান।

ওসি বলেন, লিটন বাসা ভাড়ার নামে ফ্ল্যাটে যান, এরপর ঘরে থাকা নারীকে জিম্মি করে লুট করেন। লিটন একসময় সৌদি আরব ছিলেন। কিন্তু সেখানে সুবিধা করতে না পেরে দেশে ফিরে অভিনব কায়দায় এই লুটপাটের কাজ শুরু করেন।

ওসি আরও বলেন তিনি বলেন, পুরুষ কেউ আছে কি না নিশ্চিত হতে লিটন প্রথমে ফ্ল্যাটে গিয়ে বলেন, কোনো পুরুষ সদস্য যেন তাকে ফ্ল্যাট ঘুরে দেখায়। কোনো পুরুষ সদস্য নেই জানালেই সঙ্গে সঙ্গে ওই ফ্ল্যাটে থাকা নারীকে মারধর করেন এবং বেঁধে ফেলেন। এরপর নগদ টাকা, স্বর্ণালংকার ও মোবাইল নিয়ে পালিয়ে যান। লিটনের দাবি, তার শরীরে শয়তান ভর করলে তিনি এসব চুরি-রাহাজানি করেন।

ওসি আরও জানান, গত ৭ অক্টোবর মিরপুর মডেল থানার কলওয়ালাপাড়ায় একই কায়দায় বাসা ভাড়ার নামে একটি ফ্ল্যাটে যান লিটন। সেখানে থাকেন শিরিন মজুমদার (৬৫) নামে এক বৃদ্ধা ও তার ছেলে। তার ছেলে সে সময় বাইরে ছিলেন। এটি নিশ্চিত হওয়ার সঙ্গে সঙ্গে ওড়না দিয়ে বৃদ্ধার হাত পা বেঁধে স্বর্ণের চেইন, আংটি, নগদ ২৫ হাজার টাকা এবং মোবাইল নিয়ে পালিয়ে যান লিটন।

তাকে যেন শনাক্ত করা না যায় সেজন্য লিটন ভবনে যে কাপড় ও ক্যাপ পরে ঢুকেছিলেন বের হওয়ার সময় সেগুলো পাল্টে ফেলেন।  

পুলিশের এই কর্মকর্তা বলেন, এ ঘটনায় মামলা দায়েরের পর মিরপুর ১০ থেকে নগদ ২৫ হাজার টাকাসহ লিটনকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে মুন্সীগঞ্জের গজারিয়া থেকে লুণ্ঠিত স্বর্ণালংকার  উদ্ধার করা হয়।  

গ্রেপ্তার লিটনের বিরুদ্ধে ২টি মামলা রয়েছে এবং তার বিরুদ্ধে পরবর্তী  ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৩
পিএম/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।