ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আওয়ামী লীগের ইশতেহারে গুরুত্ব পাচ্ছে কর্মসংস্থান সৃষ্টি

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৭ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৩
আওয়ামী লীগের ইশতেহারে গুরুত্ব পাচ্ছে কর্মসংস্থান সৃষ্টি

ঢাকা: শিক্ষিত বেকারদের কর্মসংস্থান নিশ্চিতকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে আগামী জাতীয় নির্বাচনের ইশতেহার প্রণয়ন করবে আওয়ামী লীগ।  

শনিবার (১৪ অক্টোবর) বেলা ১১টায় রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সভাপতিমণ্ডলীর সদস্য ও ইশতেহার প্রণয়ন কমিটির আহ্বায়ক ড. মো. আবদুর রাজ্জাক সাংবাদিকদের এ কথা জানান।

 

তিনি বলেন, স্মার্ট বাংলাদেশের মাধ্যমে আমরা মানুষের কাছে আধুনিক প্রযুক্তি পৌঁছে দেব। আমরা বলতে চাচ্ছি আমাদের যে উন্নয়নগুলো দৃশ্যমান এর মাধ্যমে আমরা আগামী দিনে আমরা কর্মসংস্থান সৃষ্টি করব। আগামী দিনের যুবসমাজের জন্য কর্মসংস্থানটাই হবে এবারের স্লোগানের মূল প্রতিপাদ্য।

কর্মসংস্থান সৃষ্টির বিষয়ে আবদুর রাজ্জাক বলেন, অবকাঠামো আমরা করেছি। রাস্তা ঘাট, বিদ্যুৎ মানে শিল্পায়নের পথে যে বাধা ছিল, সবাই বলতো অবকাঠামো নেই, রাস্তাঘাট নেই এদেশে শিল্প হবে না। বিদেশিরা আসবে না। তারা বিনিয়োগ করবে না। বিনিয়োগের জন্য আমরা পরিবেশ সৃষ্টি করেছি। এখন আমাদের লক্ষ্য হবে যে শিল্পকারখানা স্থাপন করে দেশি বিদেশি বিনিয়োগকারীদের নিয়ে শিল্পায়নকে ত্বরান্বিত করা এবং কর্মসংস্থান সৃষ্টি করা, মানুষের আয় বৃদ্ধি করা। আমাদের শিক্ষিত যে যুবসমাজ, পুরুষ এবং নারী- দুইয়ের জন্যই আমারা কর্মসংস্থান সৃষ্টি করব।

তিনি বলেন, এবার আমাদের নির্বাচনী ইশতেহারে কর্মসংস্থানের বিষয়টি, শিক্ষিত যুবসমাজের জন্য কর্মসংস্থান সৃষ্টি সর্বোচ্চ গুরুত্ব পাবে। স্মার্ট বাংলাদেশের মাধ্যমে আমরা কর্মসংস্থান সৃষ্টি করবো।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের এই নেতা বলেন, গত নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে আমরা অনেকটাই সফল।  

আরেক প্রশ্নের জবাবে ড. আবদুর রাজ্জাক বলেন, অবশ্যই নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণে আমাদের পরিকল্পনা থাকবে।  

এ সময় ইশতেহার প্রণয়ন কমিটির সদস্য সচিব এবং আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, কমিটির সদস্য এবং দলের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান, কমিটির সদস্য অধ্যাপক সাদেকা হালিম, সংসদ সদস্য সাজ্জাদুল হাসান, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৩
এনবি/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।