ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সবুজবাগে স্ত্রীকে হত্যার অভিযোগে স্বামী আটক

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৩
সবুজবাগে স্ত্রীকে হত্যার অভিযোগে স্বামী আটক আটক: প্রতীকী ছবি

ঢাকা: রাজধানীর সবুজবাগের পূর্ব রাজারবাগ এলাকার একটি বাসা থেকে ফাতেমা কানিজ (৪০) নামে এক গৃহবধুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। ধারণা করা হচ্ছে, এটি হত্যাকাণ্ড।

এ ঘটনায় তার স্বামী আলামিনকে আটক করেছে পুলিশ।

রোববার (১৫ অক্টোবর) সবুজ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

নিহত ফাতেমার বাড়ি কুমিল্লার বাঙ্গরা বাজার থানার রাজাচাপিতলা গ্রামে। তার বাবার নাম মোসলেম উদ্দিন আহমেদ।

ফাতেমার ছোট ভাই আসাদুজ্জামান নুর জানান, ২০০০ সালে আলামিন ও ফাতেমার বিয়ে হয়। জুবায়ের (১৫) ও জাবির (১৩) নামে তাদের দুই ছেলে রয়েছে। আলামিন একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন। তবে আলামিন তার স্ত্রী ফাতেমাকে সন্দেহ করতেন। অন্য কারো সঙ্গে ফাতেমার কোনো অবৈধ সম্পর্ক আছে এমন মিথ্যা অভিযোগ তুলে তাকে প্রায় নির্যাতন করতেন। ২০১৮ সালে এসব বিষয় নিয়ে ফাতেমাকে আল আমিন হত্যার চেষ্টা করেন। সে ঘটনার পর থানায় একটি জিডি করা হয়েছিল। পরবর্তীতে তা মীমাংসা হয়।

চলতি মাসের ২ তারিখে তারা স্বামী-স্ত্রী দুজনই ওমরাহ করে দেশে ফেরেন। এরপরও সে একই বিষয় নিয়ে ফাতেমাকে নির্যাতন করলে ফাতেমা একই এলাকায় তার বাবার বাড়িতে চলে যান। পরবর্তীতে তার শ্বশুর-শাশুড়ি তাকে আবার তাদের বাসায় নিয়ে যান।

আসাদুজ্জামান নুর আরও জানান, রোববার সকাল ফাতেমার ছেলেরা তাদের ফোন করে খবর করে খবর দেন, তাদের দুই ভাইকে এক রুমে আটকে রেখেছে তাদের বাবা এবং পাশের রুমে তার মাকে আটকে রেখেছে। এ খবর শুনে তারা দ্রুত ওই বাসায় যান। বাসায় গিয়ে প্রথমে ফাতেমার ছেলেদের যে রুম আটকে রাখা হয় সে রুমের দরজা ভেঙে তাদের বের করেন। পরবর্তীতে বেডরুমের দরজা ভেঙে ভেতরে ঢুকে দেখেন, বিছানায় রক্তাক্ত অবস্থায় পড়ে আছে ফাতেমা এবং বিছানার এক পাশে চুপ করে বসে আছেন আলামিন। ফাতেমার গলায় ধারালো অস্ত্রের গভীর ক্ষত। সেই রক্তে বিছানা পুরোটাই ভেসে গেছে। তবে তখন আলামিন নির্বাক ছিল। তাকে সেখান থেকে হাতেনাতে আটক করে পুলিশে দেওয়া হয়। আলামিনই ফাতেমাকে নৃশংসভাবে গলা কেটে হত্যা করেছে।

সবুজ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুর রহমান জানান, আজ সকালে সংবাদের পরিপেক্ষিতে পূর্ব রাজাবাজারের একটি বাসা থেকে ওই গৃহবধূর মরদেহ উদ্ধার করা হয়। তার গলায় জখমের চিহ্ন রয়েছে। এটি একটি হত্যাকাণ্ড। এ ঘটনায় তার স্বামী আলামিনকে আটক করা হয়েছে।

তিনি আরও জানান, ওই গৃহবধূ তার স্বামী ও দুই সন্তানকে নিয়ে ওই বাসায় থাকতেন। কি কারণে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে বিস্তারিত জানার জন্য পুলিশ কাজ করছে। আটক আলামিন একটি প্রাইভেট ফার্মে চাকরি করতো। আইনিপ্রক্রিয়া শেষে মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৩
এজেডএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।