ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

কক্সবাজারে ডাকাত চক্রের ১৩ সদস্য আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২১ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৩
কক্সবাজারে ডাকাত চক্রের ১৩ সদস্য আটক

কক্সবাজার: কক্সবাজার সদর উপজেলার খুরুশকুলে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ ১৩ জন ডাকাত সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব ১৫)।  

রোববার (১৫ অক্টোবর) বিকেলে র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের সিনিয়র সহকারী পরিচালক ও অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

 

এর আগে এদিন ভোরে খুরুশকুল ইউনিয়নের খুলিয়াপাড়ায় একটি চিংড়ি ঘেরে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এসময় ডাকাতির কাজে ব্যবহার করা দা, কিরিচ ও ছুরিসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়।  

গ্রেপ্তারকৃতরা হলেন- শের আলী (৫২), মো. নেজাম (৩২),শামসুল আলম (৪২), চলা রাখাইন (২১),
মো. খালেদ মাহফুজুর রহমান ওয়াহিদ (২৬), মোহাম্মদ আজাদী হাসনাত শাওন (৩২), মোহাম্মদ সোহেল (২১), মো. শাহজাহান (২১), ওয়াহিদ (২১), রহিম উল্লাহ (২৯), মো. রুবেল (২১), জুয়েল দে (২১) ও আশিক উল্লাহ (২০)। তাদের সবার বাড়ি কক্সবাজার সদর ও জেলার বিভিন্ন এলাকায়।  

অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী জানান, গত শনিবার (১৪ অক্টোবর) রাতে খুরুশকুল ইউনিয়নের খুলিয়াপাড়া এলাকার ফয়জুল্লাহ মেম্বারের ঘেরে একটি ডাকাত দল দেশীয় অস্ত্র-শস্ত্রসহ ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। এমন সংবাদ পেয়ে র‌্যাবের একটি দল ওই ঘেরে অভিযান চালিয়ে ১৩ জনকে আটক করে।  

তিনি আরও জানান, কক্সবাজারে চুরি-ডাকাতি ও ছিনতাইয়ের প্রবণতা বৃদ্ধির প্রেক্ষাপটে পর্যটক ও স্থানীয় জনসাধারণের জানমালের নিরাপত্তা বিধানে র‌্যাবের গোয়েন্দা তৎপরতা ও নজরদারি বৃদ্ধি করা হয়েছে।  

আটক ডাকাতদের বিরুদ্ধে ডাকাতি, ছিনতাই, চুরি ও মাদকসহ একাধিক অভিযোগে কক্সবাজারের বিভিন্ন থানায় মামলা রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৩
এসবি/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।